বছরের প্রথম দিনেই মির্জাপুরের ৮২ হাজার শিক্ষার্থীর হাতে নতুন বই

Home Page » শিক্ষাঙ্গন » বছরের প্রথম দিনেই মির্জাপুরের ৮২ হাজার শিক্ষার্থীর হাতে নতুন বই
সোমবার, ১ জানুয়ারী ২০১৮



ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ   আজ সোমবার টাঙ্গাইলের মির্জাপুরে স্কুলে স্কুলে বিনামূল্যে বই উৎসব হয়েছে।বছরের প্রথম দিনেই সরকারের দেয়া বিনামূল্যের বই পেয়েছে প্রায় ৮২ হাজার ছাত্র-ছাত্রী।এ উপলক্ষে উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়,প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসায় বই বিতরণ উৎসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল আটটায় পুষ্টকামুরী আলহাজ্ব শফিউদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রথমে বই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-৭(মির্জাপুর)আসনের সংসদ সদস্য ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. একাব্বর হোসেন। এরপর পুষ্টকামুরী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়,মির্জাপুর এসকে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়,উত্তর পেকুয়া জাগরণী উচ্চ বিদ্যালয়,বাঁশতৈল মো. মনশুর আলী উচ্চ বিদ্যালয়, জামুর্কী উচ্চ বিদ্যালয়, ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল এন্ড কলেজ, রাজাবাড়ি উচ্চ বিদ্যালয়, গোড়াই উচ্চ বিদ্যালয়,বংশাই স্কুল এন্ড কলেজ ও বাইমহাটি সরকারী প্রাথমিক বিদ্যালসেহ প্রতিটি বিদ্যালয়ে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যে বই বিতরণ উৎসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।বই বিতরণ উৎসবে ছাত্র-ছাত্রী ছাড়াও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মির্জাপুর পৌর সভার মেয়র মো. সাহাদত হোসেন সুমন,উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, ভাইস চেয়ারম্যান মীর্জা মাশীমা আক্তার শিফা, এস এম এম মোজাহিদুল ইসলাম মনির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাকির হোসেন মোল্লা,প্রাথমিক শিক্ষা অফিসার মো. খলিলূর রহমান, সহকারী কমিশণার(ভুমি) মো. আজগর হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক মো. শামীম আল মামুন, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, মো. মাজাহারুল ইসলাম শিপলু, আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক মো. মঞ্জুরুল কাদের বাবুল, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মাসুদুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক এমরান হোসেন, প্রাথমিক শিক্ষক সমিতির নেতা মো. সহিনুর রহমান খান, মো. আল মামুর খান, ছানোয়ার হোসেন, আব্দুল হামিদ ও মঞ্জুর কাতের প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাকির হোসেন মোল্লা বলেন,এ বছর উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রায় ৩৬ হাজার ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রায় ৬ কোটি বিনামুল্যে সরকারী বই বিতরণ করা হচ্ছে।উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. খলিলুর রহমান জানিয়েছেন ,এ বছর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেনের প্রায় ৪৬ হাজার শিশু-কিশোরদের মধ্যে প্রায় সারে ৭ কোটি বিনামুল্যে সরকারী বই বিতরণ করা হচ্ছে।বছরের প্রথম দিনেই হাতে নতুন পেয়ে শিশু-কিশোররা আনন্দ আর উচ্ছাসের কথা জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১০:৩০:১১   ৮০১ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

শিক্ষাঙ্গন’র আরও খবর


মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
জানুয়ারি থেকে স্কুলে কোডিং, ডিজাইন ও অ্যানিমেশন শেখানো হবে :শিক্ষামন্ত্রী
এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
৫০ বছরের গৌরব নিয়ে জাবির বাংলা বিভাগ বিশাল ‘সুবর্ণ জয়ন্তী’ উৎসব আয়োজন করেছে
আজ আন্তর্জাতিক পুরুষ দিবস, —”পুরুষ ও ছেলেদের সাহায্য করো”
এ মাসেই হতে পারে এসএসসি’র ফল প্রকাশ
এইচএসসি বাংলায় সাম্প্রদায়িকতা: ৫ শিক্ষক চিহ্নিত
প্রায় ৪ বছর ভারপ্রাপ্ত থেকে পূর্নাঙ্গ প্রক্টর হলেন জাবির আ.স.ম ফিরোজ-উল-হাসান
কারিগরি বাংলা প্রথম পত্রের পরীক্ষা স্থগিত !
সারাদেশে ১২ লাখ শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসছে রোববার

আর্কাইভ