বিচার বিভাগের স্বাধীনতা থাকবে কি না এ নিয়ে দেশে সংকট চলছে:মওদুদ আহমেদ

Home Page » জাতীয় » বিচার বিভাগের স্বাধীনতা থাকবে কি না এ নিয়ে দেশে সংকট চলছে:মওদুদ আহমেদ
রবিবার, ৮ অক্টোবর ২০১৭



 ---

বঙ্গ-নিউজ: সংবিধান অনুযায়ী বিচার বিভাগের স্বাধীনতা থাকবে কি না এ নিয়ে দেশে সংকট চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ। রোববার (৮ অক্টোবর) দুপুরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মানববন্ধন কর্মসুচিতে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, একটি মামলার রায়কে কেন্দ্র করে এ সংকট। রায় সরকারের পছন্দ হয়নি, এজন্য রায়ের প্রতিক্রিয়া হিসেবে সরকার ও সরকারি দলের লোকেরা নজির বিহীন আচরণ করছে।

মওদুদ বলেন, কোনো সভ্য দেশে, গণতান্ত্রিক দেশে কোনদিন শুনিনি প্রধান বিচারপতিকে গৃহবন্দি করা হয়। এখনো প্রধান বিচারপতি সম্পূর্ণভাবে সরকারের নিয়ন্ত্রণে আছেন। সরকারের অনুমোদন ছাড়া কেউ তার সঙ্গে দেখা করতে পারেন না। এটিই তার প্রমান। তিনি বলেন, আমাদের আইনজীবী নেতৃবৃন্দ ও সাংবাদিকরা বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সাথে দেখা করতে পারেন না। তার আত্মীয়স্বজনরা দেখা করতে পারছেন না। সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করেন না বলেই সব কিছু নিয়ন্ত্রণ করছেন।

অসুস্থ্যতার কারণে প্রধান বিচারপতি ছুটি নিয়েছেন এটি নিছক একটি দাবি। আমি তার কোনো অসুস্থতার লক্ষণ দেখছি না। কারণ প্রধান বিচারপতি লক্ষী পূজায় ও অস্ট্রেলিয়া হাই কমিশন কার্যালয়ে গিয়েছেন। স্বাস্থ্যগত কারনে তিনি যে ছুটি নিয়েছেন এটা আরও নতুন করে প্রমাণিত হলো এটা সম্পূর্ণ মিথ্যা অজুহাত ছিল।

এর আগে মওদুদ আহমেদ বলেছিলেন ‘প্রধান বিচারপতি ছুটির যে আবেদনপত্রটিতে স্বাক্ষর করেছেন তাতে ৫টি ভুল রয়েছে। এই ভুলে ভরা আবেদনপত্রে তার মতো একজন দায়িত্বশীল লোক স্বাক্ষর করতে পারেন না।’

বাংলাদেশ সময়: ১৯:০৫:০০   ৫৪৬ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ