ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ খতিয়ে দেখতে বিশেষ কমিটি

Home Page » খেলা » ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ খতিয়ে দেখতে বিশেষ কমিটি
শনিবার, ৫ আগস্ট ২০১৭



ইমরান খানের ফাইল ছবি
বঙ্গ-নিউজঃ   পাকিস্তানের বিরোধী দলীয় নেতা ইমরান খানের বিরুদ্ধে ওঠা যৌন হয়রানির অভিযোগ খতিয়ে দেখতে বিশেষ কমিটি গড়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সংসদ। ইমরানেরই তেহরিক-ই-ইনসাফ পার্টিরই এক নারী ন্যাশনাল অ্যাসেম্বলির মেম্বার সম্প্রতি যৌন হয়রানির অভিযোগ আনেন।

আয়েশা গুলালাই নামের ওই নারীর অভিযোগ, ইমরান খান তাঁর মোবাইল ফোনে অশ্লীল মেসেজ পাঠিয়েছেন। শুধু তাঁকেই নয়, দলের অন্যান্য নারী নেত্রীর সঙ্গেও একই ধরনের আচরণ তিনি করেছেন। আয়েশা ২০১৩ সালে আফগান সীমান্ত লাগোয়া উপজাতি অঞ্চল থেকে সংরক্ষিত নারী আসনে জিতে ন্যাশনাল অ্যাসেম্বলিতে আসেন।

নবগঠিত মন্ত্রিসভার শপথের পরেই নয়া পাক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসী শুক্রবার জানিয়েছেন, বিশেষ কমিটি ইমরান খানের বিরুদ্ধে ওঠা যৌন হয়রানির অভিযোগের তদন্ত করবে। আব্বাসী বলেন, অভিযোগকারী এবং অভিযুক্ত দু-জনেই সম্মানিত ব্যক্তি। তা মাথায় রেখেই কমিটি তদন্ত প্রক্রিয়া চালাবে। জিজ্ঞাসাবাদের সময় কমিটির তদন্তকারীরা ছাড়া বাইরের কেউ থাকবেন না। এমনকি মিডিয়ারও ঢোকার অনুমতি নেই। এদিন সংসদে বিশেষ এই কমিটি গড়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তদন্তকারীদের একমাসের মধ্যে রিপোর্ট দিতে হবে।

যদিও ইমরান খান তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। তবে, আয়েশা গুলালাই নিজের অভিযোগ থেকে সরেননি। ইমরান যে টেক্সট মেসেজটি পাঠিয়েছেন, অভিযোগের স্বপক্ষে তা তিনি ফরোয়ার্ডও করেন। আয়েশা বলেন, তদন্তের প্রয়োজনে আমি যে কোনও সময় ইমরানের মুখোমুখি হতে প্রস্তুত। তিনি আরো জানিয়েছেন, শুধু আপত্তিকর মেসেজ পাঠানোই নয়, তাঁকে একা দেখাও করতে বলেছিলেন ইমরান। কিন্তু, তিনি তা করেননি। বাবাকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন। টাইমস অব ইন্ডিয়া।

বাংলাদেশ সময়: ২১:২৯:৫৬   ৫৮৫ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
সুনামগঞ্জ স্টেডিয়ামে দু’দিনব্যাপী কুস্তি উৎসব কাল থেকে শুরু
অসাধারণ জয় ও দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা
আর্জেন্টিনার জয় ও বাংলাদেশের উল্লাস -ভিডিও পোস্ট করল ফিফা
আজ মেসির জন্য মেক্সিকোর বিরুদ্ধে খেলাটি ‘বাঁচা-মরার লড়াই’
বিশ্ব কাপ ফুটবলে ইরানের কাছে হেরে গেল ওয়েলস
সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া ফুটবল দলের ১০ কোচ
হার দিয়ে মেসিদের বিশ্বকাপ শুরু
শুরুর বাঁশিতে ফুটবলের পৃথিবী

আর্কাইভ