জাবিতে ‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন ‘এর ৯৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

Home Page » শিক্ষাঙ্গন » জাবিতে ‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন ‘এর ৯৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
রবিবার, ৩ অক্টোবর ২০২১



 সভাপতি ও সাধারন সম্পাদক জাবি শাখা

জাবি প্রতিনিধিঃ    “মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার ” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করতেছে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন (সরকারি রেজিষ্ট্রেশন নং S-12943) নামক সমাজ উন্নয়ন মূলক সংস্থা।১৪টি সামাজিক কার্যক্রমের লক্ষকে সামনে রেখে সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, জেলা উপজেলাসহ ২৫০ টির অধিক শাখা এবং ২০ হাজারের অধিক স্বেচ্ছাসেবী নিয়ে কার্যক্রম পরিচালনা করছে।

সেই ধারাবাহিকতায় আগামী এক বছরের জন্য (২০২১-২২) সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৯৪ জন সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে।
জাবি শাখার সভাপতি হিসাবে রসায়ন বিভাগের দেলোয়ার হোসেন(৪৪ ব্যাচ) এবং সাধারণ সম্পাদক ইতিহাস বিভাগের নুরুজ্জামান শুভ (৪৫ ব্যাচ) দায়িত্ব পালন করছেন।
ইতিপূর্বে ১৭ জুলাই ২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছিল।

সভাপতি দেলোয়ার হোসেন বলেন,”
সুবিধাবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে এবং প্রাকৃতিক ও মানবিক বিপর্যয় উত্তরনে “সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন”,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা কাজ করে যাবে।তাছাড়া,স্বেচ্ছায় রক্তদান,মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান, ক্যাম্পাসে ভর্তিচ্ছুদের জন্য “হেল্প ডেস্ক” কর্মসূচি,ফ্রি মেডিকেল সেবা, ফ্রি আইনি সহায়তা,কর্মসংস্থান তৈরি ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আমরা কাজ করে যাব।”

ইতিপূর্বে দেলোয়ার হোসেন রসায়ন ছাত্রসংসদ;জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর নির্বাচিত ভিপি। এছাড়াও তিনি সহ-সাধারন সম্পাদক ,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ; সভাপতি, ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ সমিতি;জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়;
সাধারন সম্পাদক, মাদকবিরোধী জোট;জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং যুগ্ন-সাধারন সম্পাদক, মাদকবিরোধী জোট কেন্দ্রীয় নির্বাহী সংসদ হিসেবে যোগ্যতার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

সাধারণ সম্পাদক নুরুজ্জামান শুভ বলেন, বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অসংখ্য সুবিধাবঞ্চিত শিশু রয়েছে।আমরা তাদের জীবনমান উন্নয়নে কাজ করবো।এছাড়া যেকোন দুর্যোগ,মহামারীতে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াবো।বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকেই বিভিন্ন সামাজিক কার্যক্রমের সাথে যুক্ত রয়েছে। সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের সাথে যুক্ত হয়ে আরো বৃহত্তর পরিসরে সামাজিক কার্যক্রম পরিচালনা করতে পারবো বলে আশাবাদী।”
ইতিপূর্বে সাধারণ সম্পাদক নুরুজ্জামান শুভ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন Inspire Care&Cultivate Human Aid-ICCHA /ইচ্ছা’র প্রতিষ্ঠাতা সভাপতি এবং বর্তমানে মডারেটর, Bangladesh Youth Initiative -BYI জাবি শাখার সাবেক সভাপতি এবং ঝিনাইদহ জেলা ছাত্র কল্যাণ সমিতি,জাবি এর সভাপতি হিসাবে বর্তমানে সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের ছেলে জনাব শাফি মোদ্দাসের খাঁন জ্যোতি।।

বাংলাদেশ সময়: ১৪:৪৪:১৪   ৫৩৯ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

শিক্ষাঙ্গন’র আরও খবর


মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
জানুয়ারি থেকে স্কুলে কোডিং, ডিজাইন ও অ্যানিমেশন শেখানো হবে :শিক্ষামন্ত্রী
এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
৫০ বছরের গৌরব নিয়ে জাবির বাংলা বিভাগ বিশাল ‘সুবর্ণ জয়ন্তী’ উৎসব আয়োজন করেছে
আজ আন্তর্জাতিক পুরুষ দিবস, —”পুরুষ ও ছেলেদের সাহায্য করো”
এ মাসেই হতে পারে এসএসসি’র ফল প্রকাশ
এইচএসসি বাংলায় সাম্প্রদায়িকতা: ৫ শিক্ষক চিহ্নিত
প্রায় ৪ বছর ভারপ্রাপ্ত থেকে পূর্নাঙ্গ প্রক্টর হলেন জাবির আ.স.ম ফিরোজ-উল-হাসান
কারিগরি বাংলা প্রথম পত্রের পরীক্ষা স্থগিত !
সারাদেশে ১২ লাখ শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসছে রোববার

আর্কাইভ