বিজয়পুরের রাস্তা মেরামত করল এলাকাবাসী

Home Page » সারাদেশ » বিজয়পুরের রাস্তা মেরামত করল এলাকাবাসী
শনিবার, ১৪ আগস্ট ২০২১



ফাইল ছবি

নেত্রকোনা প্রতিনিধি, মোঃ আনোয়ার হোসেন সাদী

সংস্কাররের অভাবে বেহাল নেএকোনা সদরে ৪ নং সিংহের বাংলা ইউনিয়ন বিজয়পুরের গ্রামের গুরুত্ব পূর্ণ রাস্তাটি, সাম্প্রতিক বর্ষনে রাস্তায় পানি জমে প্রায় ডোবায় পরিনত হয়েছে বলে অভিযোগ স্হানীয় বাসিন্দাদের। যাতায়াত করাই দুষ্কর।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, হবিবপুর নূরুল কোরআন মাদ্রাসার পাশে মো: সোনা মিয়ার দোখান থেকে বিজয়পুরের পাশের গ্রাম ভদ্রপাড়া পর্যন্ত এক/ দুই কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় আছে। বৃষ্টির পানিতে সড়কটির বিভিন্ন স্থান ভেঙে গিয়ে ছোটবড় অনেক গর্তের সৃষ্টি হয়। এতে যাতায়াতে ভোগান্তি পোহাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা। ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছিল। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়নি। এ অবস্থায় মোহাম্মদ হযরত আলীর উদ্যোগে গ্রামবাসী বৈঠক করে এলাকার যৌবকদের নিয়ে স্বেচ্ছাশ্রমে সড়কটি মেরামতের সিদ্ধান্ত নেন।

সড়ক মেরামতের জন্য প্রথমে ইট ভাংগা বালুর বস্তা ও গর্তে মাটি ভরাট করে দেওয়া হয়েছে। এখন সড়কটি মানুষজন ও যান চলাচলের জন্য উপযোগী হয়েছে।

ফাইল ছবি

মো. হযরত আলী বলেন, ‘এই সড়ক দিয়ে কেউ শহরে জুতা পা দিয়ে যেতে পারত না। সড়কে গর্তের কারণে এই সড়কে কোনো ভ্যানগাড়িও আসত না। তাই আমরা গ্রামবাসী মিলে নিজেরাই অর্থ সংগ্রহ করে এরপর স্বেচ্ছাশ্রম দিয়ে সড়ক মেরামত করেছি।’

সড়কটির দুরবস্থার কারণে সবাই খুবই কষ্টে ছিলেন। বিশেষ করে স্কুল মাদ্রাসা গামী ছেলে মেয়েদের কষ্ট হচ্ছিল বেশি। এক কিলোমিটার সড়ক পেরোতেই এক ঘণ্টা সময় লেগে যাচ্ছিল। এখন সবারই কষ্ট লাঘব হয়েছে।

স্থানীয় ৪নং সিংহের বাংলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন তালুকদার বলেন, ‘বিজয়পুর গ্রামবাসীর কাছে আমি কৃতজ্ঞতা জানাই। তাঁরা নিজেরাই উদ্যোগী হয়ে সড়কটি সংস্কার করে নিয়েছেন। তাঁদের এই দৃষ্টান্ত অন্যরাও অনুকরণ করবে বলে আমার বিশ্বাস।’

বাংলাদেশ সময়: ১২:০৭:০৩   ৫৯৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত ওসমানীনগরের অতিরিক্ত পুলিশ সুপার রফিক
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
রাস্তায় সমাবেশের অনুমতি দেয়া যাবে না বিএনপিকে : ডিএমপি কমিশনার
জানুয়ারি থেকে স্কুলে কোডিং, ডিজাইন ও অ্যানিমেশন শেখানো হবে :শিক্ষামন্ত্রী
দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১ মাস সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের
প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
সোহরাওয়ার্দীতে যে ২৬ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি প্রদান

আর্কাইভ