২৩ জুলাই থেকে আবার আসছে কঠোর বিধিনিষেধ

Home Page » জাতীয় » ২৩ জুলাই থেকে আবার আসছে কঠোর বিধিনিষেধ
সোমবার, ১২ জুলাই ২০২১



প্রতীকি ছবি-লকডাউন

বঙ্গ-নিউজ: করোনার সংক্রমণ প্রতিরোধে দেশে চলছে কঠোর লকডাউন। আগামী ১৪ জুলাই পর্যন্ত চলবে দ্বিতীয় দফায় বাড়ানো লকডাউন। তবে এর মধ্যেই উপস্থিত হয়েছে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম পবিত্র উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ।

আসন্ন এই ঈদ উপলক্ষে পশুর হাট এবং মানুষের স্বাভাবিক চলাচলের বিষয় বিবেচনায় নিয়ে চলমান বিধিনিষেধ কিছুটা শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে ঈদের পর ফের কঠোর বিধিনিষেধ আরোপ করা হবে।

সরকারের এক তথ্য বিবরণীতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার জানিয়েছেন, সরকার আরোপিত বিধিনেষেধ আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হবে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগামী মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করা হবে।

প্রতীকি ছবি

তথ্য বিবরণীতে বলা হয়েছে, সিদ্ধান্ত অনুযায়ী ১৫ জুলাই ভোর ৬টা থেকে ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিলের এই আদেশ কার্যকর থাকবে। তবে আগামী ২৩ জুলাই ভোর থেকেই আবারো কঠোর বিধিনিষেধ জারি করা হবে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, ঈদের পর ১৪ দিনের কঠোর বিধিনিষেধে প্রবেশ করবে দেশ।

এদিকে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আজ সোমবার বিকেলে জানানো হয়েছে যে, লকডাউন শিথিলের সিদ্ধান্ত হলেও বেসরকারি সব অফিস ও প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সরকারি অফিসের কার্যক্রম চলবে ভার্চুয়ালি। এ ছাড়া লকডাউন শিথিলের ফলে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন। একই সঙ্গে খোলা থাকবে শপিংমল ও দোকান-পাট।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিধিনিষেধ বাড়ানোর প্রস্তাবে অনুমতি দিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সেই নথি মন্ত্রিপরিষদ বিভাগে এসেছে। এখন আগামীকাল মঙ্গলবার যেকোনো সময় জারি হবে প্রজ্ঞাপন।

বাংলাদেশ সময়: ২১:০৭:৩১   ৫৩৯ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ