চাকুরী নিয়োগ বিধি সংশোধন করে চিকিৎসক নিয়োগ

Home Page » জাতীয় » চাকুরী নিয়োগ বিধি সংশোধন করে চিকিৎসক নিয়োগ
রবিবার, ৪ জুলাই ২০২১



ফাইল ছবি-সরকারী কর্মকমিশন ভবন

বঙ্গ-নিউজ:করোনা সংক্রমণ ও এর চিকৎসা করতে স্বাস্থ্য বিভাগ এখন হিমশিম খাচ্ছে। পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে সরকার। তারই অংশ হিসাবে জরুরী ভিত্তিতে শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪৪তম বিশেষ বিসিএসে ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) নিয়োগ দিতে যাচ্ছে সরকার। এ লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় বাংলাদেশ সিভিল সার্ভিস রিক্রুটমেন্ট রুলস- ১৯৮১ সংশোধন করেছে। গত ২৮ জুন সংশোধিত বিধিমালা গেজেট আকারে প্রকাশ করা হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয় সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সঙ্গে পরামর্শক্রমে এই সংশোধনী এনেছে। তবে এককালীন নিয়োগের জন্য এই সংশোধন আনা হয়েছে এবং নিয়োগের পর এটি বিলুপ্ত হয়ে যাবে। সংশোধনীতে ‘জরুরি পরিস্থিতি মোকাবেলায় জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) নিয়োগ’ শীর্ষক ১৬ নম্বর বিধি যুক্ত করা হয়েছে।

বিধিতে বলা হয়, কোভিড-১৯ মহামারির কারণে জরুরি পরিস্থিতি মোকাবেলার জন্য সরকার সিভিল সার্ভিসের স্বাস্থ্য ক্যাডারে কমিশন কর্তৃক নির্ধারিত মৌখিক পরীক্ষার ভিত্তিতে ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) পদে নিয়োগ দেওয়া হবে।   ফাইল ছবি -জনপ্রশাসন মন্ত্রনালয়

এতে আরো জানানো হয়েছে, জুনিয়র কনসালট্যান্টদের (অ্যানেস্থেসিওলজি) বয়স ৫০ বছরের বেশি হওয়া যাবে না। তাদের শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস কিংবা বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের স্বীকৃতিপ্রাপ্ত সমমানের হতে হবে। একই সঙ্গে থাকতে হবে বিএমডিসির নিবন্ধন।

এ ছাড়া সহকারী সার্জন হিসেবে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। একই সঙ্গে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট-গ্রাজুয়েট ডিগ্রি অথবা ডিপ্লোমাসহ বিএমডিসি স্বীকৃত অন্যান্য সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে তাদের।

বাংলাদেশ সময়: ৮:৫৭:৪৭   ৭১৪ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ