সরকারি চাকরি পেতে হলে ডোপ টেস্ট লাগবে

Home Page » জাতীয় » সরকারি চাকরি পেতে হলে ডোপ টেস্ট লাগবে
শুক্রবার, ২৫ জুন ২০২১



ফাইল ছবি-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

বঙ্গ-নিউজ:দেশে মাদকের ব্যবহার ভয়াবহ রূপে বিস্তার লাভ করেছে। যুব ও কিশোর সমাজ এই মরণ নেশায় অভ্যস্থ হয়ে পড়ছে। ফলে তারা অনেক অনৈতিক কাজে জড়িত হচ্ছে। খুন,চুরি ডাকাতি কাজে যুব সমাজ জড়িয়ে পড়ছে। জাতিকে এই অভিশাপ থেকে মুক্ত করতে ইতিমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। তাই এখন সরকারি চাকরি পেতে হলে সবাইকে ডোপ টেস্টের আওতায় আসতে হবে। টেস্টে কেউ পজিটিভ হলে তিনি সরকারি চাকরি পাবেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। খুব দ্রুতই এ ধরনের একটি কার্যক্রম শুরু হতে যাচ্ছে বলেও জানিয়েছেন মন্ত্রী।

প্রতীকি ছবি-ডোব টেস্ট

এক আলোচনা সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে আজ শুক্রবার এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা মানস।

মন্ত্রী বলেন, সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রেই শুধু নয়, বরং যারা সরকারি চাকরি করছেন তাদেরও ডোপ টেস্টের আওতায় আনা হচ্ছে। নিরাপত্তা বাহিনীতে তো আগেই এ কার্যক্রম শুরু হয়েছে। ডোপ টেস্টে যারা পজিটিভ হচ্ছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

ঢাকা রিপোর্টাসের সাগর-রুনি মিলনায়তনে আলোচনা সভা

আলোচনা সভায় মানসের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ উপদেষ্টা কমিটির সদস্য অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশে যাতে মাদকের বিস্তৃতি না ঘটে এবং যুব সমাজ যাতে মাথা উঁচু করে বাঁচতে পারে, সেজন্য কাজ করে যাচ্ছি আমরা। মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর একটি মোরাল এজেন্সি হিসেবে কাজ করছে, যাতে আগামী প্রজন্মের মেধাকে আমরা কাজে লাগাতে পারি। এই কাজে অধিদপ্তরকে সহযোগিতা করছে আমাদের নিরাপত্তা বাহিনী।

তিনি আরো বলেন, ২০৩০ ও ২০৪০ সালের যে স্বপ্ন আমরা দেখছি, সেটা বাস্তবায়ন করা সম্ভব হবে না, যদি না আমরা তরুণ প্রজন্মের মেধাকে ধরে রাখতে পারি। আমরা সেদিকে লক্ষ্য রেখেই আমাদের আইনকে আরো সমৃদ্ধ করেছি। আরো শক্তিশালী করা হয়েছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরকেও। একই সঙ্গে নিরাপত্তা বাহিনীকেও শক্তিশালী করা হয়েছে যাতে মাদক দেশে প্রবেশ করতে না পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রেও তিনি জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে বলেছেন। তার সেই নির্দেশনা মাথায় রেখেই কাজ করে যাচ্ছি আমরা। আমরা দেশ থেকে যেকোনো মূল্যে মাদক নির্মূল করব। এ সময় সমাজ থেকে ভয়ংকর মাদক দূর করতে সবাইকে এগিয়ে আসার আহ্বানও জানান মন্ত্রী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে মানসের সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার এবং কোষাধ্যক্ষ হোসনে আরা রীনা প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১:০৪:২৬   ৫০১ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ