সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও তার বিরুদ্ধে মামলার প্রতিবাদে ভাঙ্গায় মানববন্ধন

Home Page » প্রথমপাতা » সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও তার বিরুদ্ধে মামলার প্রতিবাদে ভাঙ্গায় মানববন্ধন
বৃহস্পতিবার, ২০ মে ২০২১



সাংবাদিক রোজিনা ইসলাম-কে হেনস্থা করে মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবীতে ভাঙ্গায় মানববন্ধন অনুষ্ঠিত হয়
ব্যুরো চিফ, ফরিদপুরঃ-

প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে হেনস্থা এবং তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় ভাঙ্গা দক্ষিণপাড় এক্সপ্রেস ওয়েতে ভাঙ্গা প্রেসক্লাবের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, দৈনিক প্রথম আলো’র জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলাম অনুসন্ধানী সাংবাদিকতায় দেশ বিদেশে বহু নজির তৈরী করেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা অনিময়-দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করার কারণে সচিবালয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ ঘন্টার বেশী সময় আটকে রেখে তাকে শারিরীক ও মানসিকভাবে হেনস্থার পর তাঁর বিরুদ্ধে হয়রানীমুলক অফিসিয়াল সিক্রেটস এ্যাক্ট আইনে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এটি স্বাধীন সাংবাদিকতার ওপর চরম আঘাত। অবিলম্বে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, তার মুক্তি ও তাঁকে সচিবালয়ে আটকে রেখে হেনস্থাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান বক্তারা। অন্যথায় আরও কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেওয়া হয়।
ভাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মজিবর মুন্সির সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী সোবাহান মুন্সি, সমকাল সুহৃদ সমাবেশ ভাঙ্গা উপজেলা শাখার সভাপতি এবিএম মিজানুর রহমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল্লা শামীম ও এটিএম ফরহাদ নান্নু, উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুন্সি মনিরুজ্জামান প্রমুখ।
প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুম আল ইসলামের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সমকালের প্রতিনিধি সাইফুল ইসলাম শাকিল, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি অজয় দাশ, যায়যায়দিনের প্রতিনিধি দিলীপ কুমার দাশ, মাইটিভির প্রতিনিধি সরোয়ার হোসেন, প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ ওবায়দুর রহমান, ডেইলি অবজার্ভারের প্রতিনিধি মাহমুদুর রহমান তুরান, সাংবাদিক লিমন ইসলাম। মানববন্ধনে সংবাদকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৩:৪২   ৮৬৪ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ