বেঁচে থাকলে সবকিছু ফের গুছিয়ে নেয়া যাবে-প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » বেঁচে থাকলে সবকিছু ফের গুছিয়ে নেয়া যাবে-প্রধানমন্ত্রী
বুধবার, ১৪ এপ্রিল ২০২১



প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ:করোনার সংক্রমণ ভয়াবহ হতে চলছে। কোনক্রমেই যেন বশ মানছে না। এরই মধ্যে আবারও এসেছে পহেলা বৈশাখ,এসেছে মাহে রমজান।  করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করেছে সরকার। কষ্ট হলেও নির্দেশনা অনুযায়ী সবাইকে ঘরে থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলা নববর্ষ উপলক্ষে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে এ কথা বলেন তিনি। ১৫ আগস্টে নিহত মা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ স্বজনদের স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, করোনায় হারানো প্রিয়জন-আপনজনদের রুহের মাগফিরাত কমানা করছি। স্বজনহারা পরিবারগুলোর সদস্যদের প্রতি জানাচ্ছি সমবেদনা।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, সবার আগে মানুষের জীবন, বেঁচে থাকলে সবকিছু ফের গুছিয়ে নেয়া যাবে। অসুবিধা হলেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

লকডাউনে ঘরে বসে পয়লা বৈশাখ পালনের কথা জানিয়ে সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। সেইসঙ্গে পবিত্র মাহে রমজান উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমানদের মোবারকবাদ জানান।

এ সময় আগামীকাল থেকে লকডাউন শুরুর বিষয়ে শেখ হাসিনা বলেন, করোনার সংক্রমণ প্রবল আকার ধারণ করায় নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। কিন্তু কোনোভাবে এটি ঠেকানো যাচ্ছে না। ফলে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে আরো কঠোর ব্যবস্থা নিতে হচ্ছে। এর ফলে অনেকের জীবন-জীবিকা অসুবিধায় পড়বে, তা আমি জানি।

গত বছর থেকে বিভিন্ন ধরনের বিরূপ পরিস্থিতির মোকাবেলা করতে হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, টানা ৬২ দিন সাধারণ ছুটি দেয়া হয়। শিক্ষাপ্রতিষ্ঠান এখনো খোলেনি। চলাচল স্বাভাবিক হয়নি বিদেশের সঙ্গে। ভাইরাসটির প্রকোপ বাড়া দেশগুলোতে একই ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে।

ফাইল ছবি -নববর্ষ উদযাপন

নববর্ষে গেলোবারের মতো এবারও বাইরে অনুষ্ঠান করা যাচ্ছে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে পয়লা বৈশাখের আনন্দ ঘরে বসেই উপভোগ করতে হবে।

বাংলা নতুন বছরের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন কন্যা শেখ হাসিনা। সেইসঙ্গে জাতীয় চার নেতা, মুক্তিযোদ্ধা, ৩০ লাখ শহীদ ও ২ লাখ নির্যাতিত মা-বোনকে স্মরণ করে শ্রদ্ধা জানান তিনি।

বাংলাদেশ সময়: ৯:০৯:৩৯   ১০০৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ