৫৫টি পৌরসভায় ভোট শুরু: ইভিএমে ২৯ ব্যালটে ২৬

Home Page » জাতীয় » ৫৫টি পৌরসভায় ভোট শুরু: ইভিএমে ২৯ ব্যালটে ২৬
রবিবার, ১৪ ফেব্রুয়ারী ২০২১



ফাইল ছবি ভোট গ্রহন

স্বপন চক্রবর্তী, বঙ্গ-নিিউজ: স্থানীয় সরকারের চতুর্থ ধাপে ৩৪ জেলার ৫৫টি পৌরসভায় আজ রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সূত্র জানায়, এ ধাপে ২৯টি পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং ২৬টিতে ব্যালটের মাধ্যমে ভোট নেয়া হচ্ছে। এসব পৌরসভায় মেয়র পদে ২১৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৭০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জানান, করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে এবং যাবতীয় বিশৃঙ্খলা ও অনিয়ম রোধের প্রস্তুতি নিয়ে ভোটের আয়োজন করা হয়েছে।

যে ২৯ পৌরসভায় ইভিএমে ভোট অনুষ্ঠিত হচ্ছে সেগুলো হচ্ছে -বরিশালের মুলাদী, পটুয়াখালীর কলাপাড়া, চট্টগ্রামের পটিয়া, বান্দরবানের বান্দরবান সদর, রাঙ্গামাটি সদর, ঠাকুরগাঁও, লালমনিরহাট সদর, জয়পুরহাটের আক্কেলপুর, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, টাঙ্গাইলের গোপালপুর, শেরপুর সদর, ময়মনসিংহের ফুলপুর, নেত্রকোনা সদর, রাজশাহীর গোদাগাড়ী, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা, যশোরের চৌগাছা, বাগেরহাট সদর, সাতক্ষীরা সদর, কিশোরগঞ্জের বাজিতপুর, মুন্সীগঞ্জের মিরকাদিম, নরসিংদীর মাধবদী, রাজবাড়ী সদর, চাঁদপুরের কচুয়া, নোয়াখালীর চাটখিল, লক্ষ্মীপুরের রামগতি, হবিগঞ্জের চুনারুঘাট, ব্রাহ্মণাড়িয়ার আখাউড়া এবং কুমিল্লার হোমনা ও দাউদকান্দি।

যে ২৬ পৌরসভায় ব্যালটে ভোট অনুষ্ঠিত হচ্ছে সেগুলো হচ্ছে-টাঙ্গাইলের কালিহাতী, জামালপুরের মেলান্দহ, শেরপুরের শ্রীবরদী, ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল, লালমনিরহাটের পাটগ্রাম, জয়পুরহাটের কালাই, চুয়াডাঙ্গার জীবননগর, যশোরের বাঘারপাড়া, বরিশালের বানারীপাড়া, নাটোরের বড়াইগ্রাম, কিশোরগঞ্জের হোসেনপুর ও করিমগঞ্জ, সিলেটের কানাইঘাট, নরসিংদী সদর, রাজবাড়ীর গোয়ালন্দ, ময়মনসিংহের ত্রিশাল, ফরিদপুরের নগরকান্দা, শরীয়তপুরের ডামুঢ্যা, চাঁদপুরের ফরিদগঞ্জ, চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, খাগড়াছড়ির মাটিরাঙ্গা, নোয়াখালীর সোনাইমুড়ী এবং রাজশাহীর নওহাটা, তানোর ও তাহেরপুর।

বাংলাদেশ সময়: ১০:৩৬:০৯   ৫১২ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ