মধ্যনগর সাহিত্য পরিষদের বিজয় দিবস উদযাপন উপলক্ষে নানান কর্মসূচি

Home Page » সারাদেশ » মধ্যনগর সাহিত্য পরিষদের বিজয় দিবস উদযাপন উপলক্ষে নানান কর্মসূচি
বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০২০



মুক্তিযুদ্ধাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হচ্ছে

সুনামগঞ্জ জেলার ধর্মপাশার মধ্যনগর সাহিত্য পরিষদ এর উদ্যোগে মুজিব জন্মশতবর্ষে মহান বিজয়ের মাসে ১ হতে ১৫ ডিসেম্বর পর্যন্ত পক্ষকালব্যাপী প্রতিদিন মুক্তিযোদ্ধাদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক আলোচনা,সাহিত্যনুরাগীদের কবিতাপাঠ, আবৃত্তি ও পরিষদের সদস্য ও স্থানীয়শিল্পীদের সংগীত পরিবেশন ছিলো একটি অনন্য উদ্যোগ।

পরিষদের সভাপতি কবি ও শিক্ষক অজয় রায় এর সঞ্চালনা ও পরিচালনায় পক্ষকালব্যাপী একাত্তরের রণাঙ্গনের লড়াকু সৈনিক বীরমুক্তিযোদ্ধাগণের কাছ থেকে সরাসরি ফেইসবুক লাইভে মুক্তিযুদ্ধের গল্পশোনা তরুণ প্রজন্মের মাঝে দারুণভাবে প্রভাব ফেলেছে।পরিষদের এমন ব্যাতিক্রমী আয়োজন সর্বত্র প্রশংসিত হয়। মধ্যনগর হাওরবেষ্টিত অঞ্চলে এই প্রথম এমন উদ্যোগে এলাকায় ব্যাপক সাড়া পড়ে।


আজ মহান বিজয় দিবসে সকালে শহীদবেদীতে শ্রদ্ধাঞ্জলি শেষে বিকালে বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় এর হলরুমে পুরস্কার বিতরণী,আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিষদের সভাপতি কবি ও শিক্ষক অজয় রায় এর সভাপতিত্বে দেবল কিরণ তালুকদার এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন পরিষদের সদস্য সংস্কৃতিনুরাগী  পন্ডিত সুদীপ ভট্টাচার্য্য।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মধ্যনগর ইউনিয়ন পরিষদের এর চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার,থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পরিতোষ সরকার, যুগ্ম সম্পাদক শামীম আহমেদ,দপ্তর সম্পাদক ও সাহিত্য পরিষদের সমাজকল্যাণ সম্পাদক আলাউদ্দিন, থানা আওয়ামীলীগের সদস্য সঞ্জীব তালুকদার টিটু, পরিষদের সদস্য ও শিক্ষক ভূপতি রঞ্জন তালুকদার, দপ্তর সম্পাদক বিধান চন্দ্র সরকার,বিধান তালুকদার ও প্রাণগোপাল চৌধুরী।

এছাড়াও অন্যান্যদের মধ্যে থানা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন নুরী,মুক্তিযোদ্ধা সুধীর চন্দ্র সরকার,সাহিত্য পরিষদের উপদেষ্টামন্ডলীর সদস্য রমাপদ চক্রবর্তী,ডাঃ অরুন সামন্ত,বেতারশিল্পী ছানাগোপাল সরকার,শিক্ষক পুরঞ্জয় সাহা রায়, শহীদুল্লাহ আকন্দ,শিক্ষক পরিমল চন্দ্র তালুকদার, দেবাশিষ তালুকদার দীপু,প্রভাষক সুজন সরকার উপস্থিত ছিলেন।

আবৃত্তি পর্বে বিধান চন্দ্র সরকার ও সংগীত পর্বে সাকী তালুকদার ও বিধান চন্দ্র তালুকদার এর দ্বৈত সঞ্চালনায় পরিষদের সদস্যসহ স্থানীয় শিল্পী ও শিশু -কিশোররা অংশগ্রহন করে।


অনুষ্ঠানে পক্ষকালব্যাপী আয়োজনে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধা,অতিথি,আবৃত্তিকার ও শিল্পীদের মাঝে পুরস্কার ১টি করে মুক্তিযুদ্ধের বই,সনদপত্র ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

দর্শকের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো

আলোচনা সভায় বক্তব্য  রাখছেন ইউপি চেয়ারম্যান  প্রবীর বিজয় তালুকদার

বাংলাদেশ সময়: ২০:০৩:০৮   ৬০৮ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত ওসমানীনগরের অতিরিক্ত পুলিশ সুপার রফিক
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
রাস্তায় সমাবেশের অনুমতি দেয়া যাবে না বিএনপিকে : ডিএমপি কমিশনার
জানুয়ারি থেকে স্কুলে কোডিং, ডিজাইন ও অ্যানিমেশন শেখানো হবে :শিক্ষামন্ত্রী
দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১ মাস সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের
প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
সোহরাওয়ার্দীতে যে ২৬ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি প্রদান

আর্কাইভ