স্বাক্ষর জাল করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের বিরুদ্ধে হাইকোর্টে রিট

Home Page » জাতীয় » স্বাক্ষর জাল করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের বিরুদ্ধে হাইকোর্টে রিট
বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০





 বঙ্গ-নিউজ.কম

(সালমান মাহমুদ সোহান) জেলা  প্রতিনিধি গাজীপুরঃ

স্বাক্ষর  জাল করে হাইকোর্টে রিট করেছে চাকরি প্রার্থী ।সম্প্রতি ভুক্তভোগী, কৃষি ডিপ্লোমা সংগঠন ও জাতীয় কিছু টিভি চ্যানেলের অনুসন্ধানে বের হয়ে আসে এই চাঞ্চল্যকর তথ্য।---রিটের নাম করে দফায় দফায় প্রায় অর্ধশত কোটি টাকা হাতিয়ে নিয়েছে এই রিট চক্রের মুল হুতারা।এরা হলেন

১।মোঃ আরিফ হোসেন
২।তানভির আহমেদ
৩।মোঃ আহসান হাবীব বসুনিয়া
২০১৮ সালের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের একটি নিয়োগে এর বিরুদ্ধে তিন জন রিট করেন।এই মামলায় হাইকোর্টে রুল জারি করে। মামলা পরিচালনা ও বিভিন্ন দপ্তরের খরচ বাবদ চাঁদা দাবি করেন ঐ তিন জন ।সহজ সরল চাকরি প্রার্থীদের ভুল বুঝিয়ে ব্যাক্তি স্বার্থে ইতিমধ্যে প্রায় ৫০ লক্ষ টাকা চাঁদা তুলে একটি চক্র।দিনের পর দিন পার হতে থাকলে এই চাকরি প্রার্থীরা টাকার হিসেব চাইলে সেই টাকারও কোন হিসাব দিতে পারে নাই টাকা গ্রহণ কারীরা । এরপর শেষ নেই নতুন করে প্রেস বিফ্রিং,মানববন্ধন ইত্যাদি কর্মসূচি জন্যে আবার চাঁদা তোলা শুরু করে। চাঁদা না দিতে চাইলে হুমকি ধামকি দেওয়া শুরু করে ।এক পর্যায়ে ৮৯ জন এই মামলা থেকে বের হওয়ার জন্য হাইকোর্টে আবেদন করে । আদালত তাদের বের হওয়ার অনুমতি দিয়ে দেয়।
ইতিমধ্যেই সামাজিক মহলে এর প্রতিবাদ শুরু হয়েছে।
ভুক্তভোগীদের মধ্যে নাম প্রকাশে অনিচ্ছুক এক ডিপ্লোমা কৃষিবিদ
গন টেলিভিশন কে জানান রিট করলে চাকরি হবে এই বলে তার কাজ থেকে চাদা আদায় করেছে আরিফ, তানভীর, বুসনিয়া রিট চক্র।চাকরির আশায় করোনা কালীন অভাবের সময়েও টাকা দিতে হয়েছে তার মত অনেককেই। কেও বাড়ির গরু, বিয়ের আংটি পর্যন্ত বিক্রি করে টাকা দিয়েছে। কিন্তু টাকা খরচ এর কোন হিসাব তারা পায় নাই।উল্টো ভয় ভীতির মধ্যে সময় কাটছে তাদের।এই সময় তারা এর বিচার ও ভুক্তভোগীদের কর্মস্থান এর দাবি জানান।
কৃষি ডিপ্লোমা দের অন্যতম সংগঠন বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ এর কেন্দ্রীয় নেতাদের মধ্যে অনেকেই সোশাল মিডিয়া ফেসবুকে এই ঘটনা কে অপ্রীতিকর ও নিন্দনীয় ঘটনা দাবি করে রিট চক্রের এই টাকা বানিজ্যের অবসান চাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১:০৩:২৪   ৫৯৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ