বাতিল টি-২০ বিশ্বকাপ.! করোনার থাবায় নাকি আইপিএলকে সুযোগ দিতে.!!

Home Page » ক্রিকেট » বাতিল টি-২০ বিশ্বকাপ.! করোনার থাবায় নাকি আইপিএলকে সুযোগ দিতে.!!
মঙ্গলবার, ২১ জুলাই ২০২০



ফাইল ছবি

ইনাম মাহমুদ রিমন,প্রতিবেদক,বঙ্গ-নিউজঃ আশঙ্কাটাই সত্যি হল। এবছর আর হবে না টি-২০ বিশ্বকাপ। সোমবার এমনটাই জানিয়ে দিয়েছে আইসিসি। তার বদলে ২০২২ সালে টি-২০ বিশ্বকাপ হবে। আর আগামী বছর ভারতে যেমন টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা তেমন হবে। করোনা মহামারীর কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে আইসিসি।

আইসিসির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘এই বছর করোনা মহামারীর কারণে টি-২০ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হচ্ছে না। সেই কারণে আগামী তিন বছর তিনটি আইসিসি ইভেন্টের (ছেলেদের) রেখাচিত্র তৈরি করা হয়েছে।’ উল্লেখ্য, ২০২১,২০২২ সালে টি২০ বিশ্বকাপ ছাড়াও ২০২৩ সালে ছেলেদের বিশ্বকাপ হওয়ার কথা।

আইসিসি জানিয়েছে, আগামী বছর টি২০ বিশ্বকাপ হবে অক্টোবর-নভেম্বর মাসে, ফাইনাল ১৪ নভেম্বর। ২০২২ সালেও টি২০ বিশ্বকাপ হবে অক্টোবর-নভেম্বররে, ফাইনাল ১৩ নভেম্বর। ২০২৩ সালে বিশ্বকাপ ভারতে হবে অক্টোবর-নভেম্বর মাসে, ফাইনাল ২৬ নভেম্বর। প্রসঙ্গত, আগে ২০২৩ বিশ্বকাপ বছরের শুরুতে হওয়ার কথা ছিল।

অন্যদিকে, এই বছর টি২০ বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় বড় স্বস্তি পেয়েছে বিসিসিআই। কারণ এই বছরের শেষের দিকে আইপিএল আয়োজন করতে ইচ্ছুক বোর্ড। কিন্তু টি২০ বিশ্বকাপ থাকার কারণে তা সম্ভব হচ্ছিল না। তবে এবার সেটা নিয়ে চিন্তা ভাবনা করতে পারবে বোর্ড।

ফাইল ছবি

এই বছর সেপ্টেম্বরের শেষ থেকে নভেম্বরের শুরুর মধ্যে আইপিএল শেষ করে ফেলতে চাইছে ভারতীয় বোর্ড। তবে ভারতে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আরব আমিরশাহিতে আইপিএল আয়োজন করার কথা ভেবেছে বিসিসিআই। এর আগে ২০১৪ সকে আইপিএলের প্রথম রাউন্ডের খেলা আরব আমিরশাহিতে হয়েছিল। আইপিএল আয়োজন করা বোর্ডের কাছে অর্থনৈতিক ভাবে খুব জরুরি। কারণ আইপিএল না হলে বোর্ডের ৪০০০ কোটি টাকা ক্ষতি হতো।

বাংলাদেশ সময়: ১৩:২৮:৩৫   ৬০২ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আর্কাইভ