আইপিএল অনিশ্চয়তার মাঝেই এবার জরিমানা গুনতে হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে.!!

Home Page » ক্রিকেট » আইপিএল অনিশ্চয়তার মাঝেই এবার জরিমানা গুনতে হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে.!!
রবিবার, ১৯ জুলাই ২০২০



---

ইনাম মাহমুদ রিমন,প্রতিবেদক,বঙ্গ-নিউজঃ একেই যেন বলে মড়ার ওপর খাঁড়ার ঘা! করোনায় এমনিতেই ক্রিকেট বোর্ডগুলোর অর্থনৈতিক অবস্থা করুণ। ভারত বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড হলেও কোষাগারে টান পড়ছে। আইপিএল আয়োজন করতে না পারলেই ৪০০ কোটির আর্থিক ক্ষতির মুখে পড়বে বিসিসিআই। এর মাঝেই এলো নতুন খবর। আদালতের নির্দেশে বিসিসিআইকে ৪৮০০ কোটি রুপি ক্ষতিপূরণ দিতে হবে।

আইপিএলের প্রথম শিরোপা জয়ী দল ডেকান চার্জার্স। ২০০৮ সালে আইপিএল চালু করার সময় ডেকান চারজার্সের সঙ্গে বোর্ডের ১০ বছরের চুক্তি হয়। হায়দরাবাদ থেকে সেই সময় ফ্র্যাঞ্চাইজি স্বত্ব হস্তান্তর করা হয় ডেকান ক্রনিকল হোল্ডিং লিমিটেডকে। তবে চার বছরের মাথায় ডেকান চার্জার্সকে একমাসের শোকজ নোটিশ ধরিয়ে চুক্তি বাতিলের কথা জানানো হয়। ডেকানের পক্ষ থেকে কোনো জবাব না পেয়ে একমাস শেষ হওয়ার আগেই আইপিএল থেকে বহিস্কার করা হয় দলটিকে।

এরপর ডেকান কর্তৃপক্ষ মুম্বাই হাইকোর্টে মামলা দায়ের করে। এই ঘটনার বিচারের জন্য হাইকোর্ট সেপ্টেম্বর মাসে সুপ্রিমকোর্টের সাবেক বিচারপতি সিকে ঠক্করকে নিয়োগ করে। শুনানি শেষে বিচারপতি এই বিষয়টি বেআইনি বলে ঘোষণা করেছেন। বিসিসিআইকে ক্ষতিপূরণ বাবদ ৬৩০ কোটি রুপি দেওয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি আনুষঙ্গিক ক্ষতিপূরণ বাবদ বোর্ডকে আরো ৪১৬০ কোটি রুপি দিতে হবে। চুক্তি অনুযায়ী ডেকান কর্তৃপক্ষকেও দিতে হবে ৩৬ কোটি রুপি।

বাংলাদেশ সময়: ১৪:১৩:৪৪   ৬৬৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আর্কাইভ