ডাঃ সিরাজুল ইসলাম সৈয়দপুরে দিন-রাত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন

Home Page » সারাদেশ » ডাঃ সিরাজুল ইসলাম সৈয়দপুরে দিন-রাত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন
শনিবার, ১১ জুলাই ২০২০



ডাঃ সিরাজুল ইসলাম
সৈয়দপুর বঙ্গ-নিউজ প্রতিনিধি-

কোভিড ১৯ করোনাভাইরাসের প্রার্দুভাব যখন শুরু হয়।তখন দেশের সব জেলা উপজেলায় করোনার প্রভাবের কারণে চিকিৎসক সমাজ সাধারণ রোগীদের চিকিৎসা সেবা বন্ধ করে দেয়। এমনকি হাসপাতাল গুলোতেও সাধারণ রোগীরা চিকিৎসা সেবা না পেয়ে ভোগান্তির মধ্যে পড়ে যায়।চেম্বার আছে,হাসপাতাল আছে কিন্তু ডাক্তার নাই। সাধারণ মানুষ তাদের অসুস্থ আত্মীয় স্বজনের চিকিৎসার জন্য চিকিৎসকের দ্বারে দ্বারে ঘুরতে থাকে। ডাক্তারদের সাক্ষাৎ পাওয়া সোনার হরিণ হয়ে যায়। ঠিক ওই সময় সেবা দিতে সাধারণ মানুষের পাশে দাঁড়ান ডাক্তার মোঃ সিরাজুল ইসলাম।তিনি করোনাভাইরাস কে তোয়াক্কা না করে নিয়মিত সাধারণ মানুষের চিকিৎসা সেবা দিয়ে যান।

সৈয়দপুরে করোনার আতংকে অনেক বড় বড় ডিগ্রি ধারী চিকিৎসক নিজের জীবনের মায়া আর পরিবারের কথা ভেবে পেশাগত দায়িত্ব মানব সেবার ব্রত ভুলে যায়।নানা অজুহাতে মানুষের চিকিৎসা সেবা বন্ধ করে দেয়।করোনাভাইরাসের ভয়াবহতার আতংকে অনেক চিকিৎসক চিকিৎসা সেবা তো দূরের কথা।ডাক্তাররা তাদের মোবাইল ফোন পর্যন্ত বন্ধ করে দেয়।সাধারণ মানুষ চোখে অন্ধকার দেখতে থাকে।ঠিক ওই সময়ও ডাক্তার সিরাজুল ইসলাম তার মানব সেবার ব্রত না ভুলে করোনাভাইরাসের মধ্যেও সাধারণ মানুষের চিকিৎসা সেবা চালিয়ে যান।তিনি নিজের ও পরিবারের মায়া ভালবাসা ভুলে গিয়ে মানব সেবার ব্রত নিয়ে দিন রাত নিজ বাসা ও চেম্বারে সমান তালে সাধারণ মানুষের চিকিৎসা পরামর্শ সেবা প্রদান করেন।সাধারণ মানুষের চিকিৎসা সেবা দিতে গিয়ে ডাক্তার সিরাজুল ইসলাম যে কখন মরণব্যাধি করোনাভাইরাসে সংক্রমণ হয়েছে। তিনি নিজেও জানেন না।জুন মাসের মাঝামাঝিতে নমুনা পরীক্ষায় তার শরীরের করোনা পজিটিভ হয়।অসুস্থ থাকায় সাধারণ মানুষের চিকিৎসা সেবা দিতে পারেনি বলে তিনি দুঃখ প্রকাশ করেন।ডাক্তার সিরাজুল ইসলাম করোনার চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন। কিছু দিনের মধ্যে আবার যথারীতি সে সাধারণ মানুষের চিকিৎসা সেবা দিবেন বলে তার চেম্বার সুত্রে জানা যায়।
ডাক্তার সিরাজুল ইসলামের সুস্হতার খবর শুনে সাধারণ মানুষ সৃষ্টি কর্তার নিকট শোকরিয়া জ্ঞাপন করেন।তিনি সুস্থ হয়ে আবার মানুষের সেবা করবেন।এই প্রত্যাশা সৈয়দপুর বাসীর।

বাংলাদেশ সময়: ২০:৩৪:৪৭   ৮৫২ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত ওসমানীনগরের অতিরিক্ত পুলিশ সুপার রফিক
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
রাস্তায় সমাবেশের অনুমতি দেয়া যাবে না বিএনপিকে : ডিএমপি কমিশনার
জানুয়ারি থেকে স্কুলে কোডিং, ডিজাইন ও অ্যানিমেশন শেখানো হবে :শিক্ষামন্ত্রী
দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১ মাস সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের
প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
সোহরাওয়ার্দীতে যে ২৬ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি প্রদান

আর্কাইভ