ফরিদপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে সেলাই মেশিন ও বালিকা বিদ্যালয়ে ক্রীড়া সামগ্রী বিতরণ

Home Page » প্রথমপাতা » ফরিদপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে সেলাই মেশিন ও বালিকা বিদ্যালয়ে ক্রীড়া সামগ্রী বিতরণ
মঙ্গলবার, ৩০ জুন ২০২০



সেলাই মেশিন ও ক্রীড়া সামগ্রী বিতরন করছেন জেলা প্রশাসক অতুল সরকার
জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর প্রতিনিধি:
 ফরিদপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে সেলাই মেশিন বিতরন করা হয়েছে। আজ ৩০ জুন মঙ্গলবার সদর উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল ১০ টায় অবকাঠামো রক্ষনা বেক্ষণ (টিআর) কর্মসূচীর আওতায় জেলা প্রশাসকের অনুকূলে নন সোলার প্রকল্পের অন্তর্ভূক্ত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে সেলাই মেশিন ও ১৭ টি বালিকা বিদ্যালয়ে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার তৃতীয় লিঙ্গের জন গোষ্ঠীর উদ্দেশ্যে বলেন, শুধু সেলাই প্রশিক্ষণই নয়, আপনাদের একত্রিত হয়ে গার্মেন্টস পরিচালনা করতে হবে। আপনাদের মাধ্যমেই ফরিদপুরে বিশেষায়িত গার্মেন্টস প্রতিষ্ঠিত হবে। এজন্য আমাদের পক্ষ থেকে জমি প্রদানসহ অন্যান্য সহায়তা করা হবে। অতুল সরকার তাদের একত্রিত হওয়ার আহবান জানান। জেলা প্রশাসক তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে সমাজের মূল স্রোতের সঙ্গে যুক্ত করার মানসে এ উদ্যোগ গ্রহন করা হবে বলে উল্লেখ করেন।
এছাড়া বিতরণ অনুষ্ঠানে জেলার সদর উপজেলার আওতাধীন ১৭ টি বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। যাতে করে তারা লেখাপড়ার পাশাপাশি ক্রিড়াঙ্গনেও বিশেষ ভূমিকা রাখতে পারে।
সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, বর্তমান সরকার সব শ্রেণীর নারীদের কল্যানে বদ্ধ পরিকর। দেশকে এগিয়ে নিতে নারীদের ভূমিকা অবশ্যই প্রশংসার দাবী রাখে তা বর্তমান প্রেক্ষাপটে দেশের প্রতিটি সেক্টরে প্রমানিত হয়েছে।
তিনি আরো বলেন, সাড়া দেশের মত ফরিদপুরেও সরকারের ভিশনের আলোকে সদর উপজেলা পরিষদের অর্থায়নে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের মাঝে বিনা মূল্যে সেলাই মেশিন দেওয়া হচ্ছে, মূলত তারা যেন এই সেলাই মেশিনের মাধ্যমে পরিবারের অস্বচ্ছলতা দুর করতে পারে সে লক্ষেই এ উদ্যোগ নেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২:৩৪:৫৭   ৬৫৬ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ