এইচএসসি শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে “সেভ দা স্টুডেন্ট” এর “রোড টু ইউনিভার্সিটি” প্রোগ্রাম

Home Page » পড়ালেখা ও সাজেশন্স।। » এইচএসসি শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে “সেভ দা স্টুডেন্ট” এর “রোড টু ইউনিভার্সিটি” প্রোগ্রাম
সোমবার, ২৯ জুন ২০২০



সেভ দা স্টুডেন্ট

মোন্নাফ হোসেন নিরব, বঙ্গনিউজ, রাবি প্রতিনিধিঃ     বর্তমান সময়ে সবচেয়ে বড় আতঙ্ক,ভয়, হতাশা আর অনিশ্চিয়তার নাম হচ্ছে করোনা। করোনার মোকাবেলা করতে পৃথিবী আজ স্থবির হয়ে পড়েছে। এর বড় প্রভাব পড়েছে শিক্ষার্থীদের উপর। বিশেষ করে এইচএসসি, আলিম ও সমমান পরীক্ষার্থীদের উপর। তাদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বিশ্ববিদ্যালয় চান্স পাওয়া। যেখানে এইচএসসি, আলিম ও সমমান , পরীক্ষা শেষ হওয়া আর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ব্যবধান তিন মাস সেখানে এইচএসসি, আলিম ও সমমান পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এখন অনিশ্চিত।
দীর্ঘদিন পড়াশুনার ধারাবাহিকতার বিপর্যয়ের কারণে শিক্ষার্থীরা তাদের মনোযোগ ধরে রাখতে পারছেন না। এমনকি তাদের লালিত স্বপ্নও আজ হতাশায় নিমজ্জিত হয়ে গেছে। কিন্তু শিক্ষার্থীরা যেন তাদের স্বপ্ন পূরণের পথ থেকে বিচ্যুত হয়ে না যায় সেজন্য কাজ করছে “সেভ দা স্টুডেন্ট” নামের সংগঠনটি।
গত ২৬ জুন থেকে শুরু করেছে “রোড টু ইউনিভার্সিটি” নামে এক বিশেষ প্রোগ্রাম।
যেখানে এইচএসসি, আলিম ও সমমান , পরীক্ষা থেকে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা পর্যন্ত সার্বিক দিক নির্দেশনা ও বিভিন্ন সাজেশনস দেয়া হচ্ছে।
প্রোগ্রামের গেস্ট হিসেবে থাকছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মোটিভেশনাল স্পিকার, বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও বুয়েট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সাবেক শিক্ষার্থীরা।

এ সম্পর্কে “সেভ দা স্টুডেন্ট” সংগঠনের প্রতিষ্ঠাতা,আবদুল্লাহ আল মামুন বলেন, আমরা সবসময় শিক্ষার্থীদের জন্য কাজ করে থাকি তারই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের এই ক্রান্তিকালেও চেষ্টা করে যাচ্ছি তাদের পাশে থাকার। একটি শিক্ষার্থীও যেন তাদের স্বপ্ন থেকে বিচ্যূত না হয় তাই প্রত্যেক শিক্ষার্থীর কথা চিন্তা করে আমরা এই প্রোগ্রামটি শুরু করেছি।

প্রসঙ্গত, চলতি মাসেই “সেভ দা স্টুডেন্ট” সংগঠনটি আয়োজন করেছিল।
অনলাইন অ‌লম্পিয়েড “ই-অলম্পিয়েড-1.0″

এইচএসসি শিক্ষার্থীদের মধ্যে যারা “রোড টু ইউনিভার্সিটি” চলমান প্রোগ্রাম দেখেছেন তাদের মধ্যে, রাজশাহী সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী আনিকা রহমান বলেন,
“রোড টু ইউনিভার্সিটি” প্রোগ্রামটি অনেক ভালো লাগছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ও এইচএসসি পরীক্ষা ভালো করার সকল দিক নির্দেশনা ও মোটিভেশন পাই।
আমি এই প্রোগ্রামটি দেখি এবং মনে করি সকল এইচএসসি শিক্ষার্থীদের এটা দেখা দরকার।

বাংলাদেশ সময়: ২৩:৫৫:০১   ৯৮৪ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পড়ালেখা ও সাজেশন্স।।’র আরও খবর


শিক্ষিকাদের শ্লীলতাহানীর দায়ে ৪ বখাটে গ্রেপ্তার
স্কুলের শিক্ষক প্রশ্নফাঁস ব্যবসায় এখন কোটিপতি!
৩০ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন
গরিব ও হতদরিদ্র শিক্ষার্থীদের মধ্যে মানবতার একতার আরেকটি প্রগাম সম্পন্ন
৩৫ বিশ্ববিদ্যালয় গবেষণায় এক টাকাও ব্যয় করেনি
অর্ধশত দেশ ভ্রমণকারী বাঙালী গবেষকের এক দীর্ঘ ভ্রমণ গল্প
প্রশ্নপত্র ফাঁসের গুজব রটানোর চেষ্টায় আছে একটি চক্র : শিক্ষামন্ত্রী
শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ বন্ধ!!
এসএসসি-এইচএসসি পরীক্ষা নভেম্বের অথবা ডিসেম্বেরেঃশিক্ষামন্ত্রী
টিকা দেওয়ার পর স্কুল খুলবে: প্রধানমন্ত্রী

আর্কাইভ