বিদ্যুতের দাম বাড়ালে তীব্র আন্দোলন,ধিক্কার জানাচ্ছি:রিজভী

Home Page » প্রথমপাতা » বিদ্যুতের দাম বাড়ালে তীব্র আন্দোলন,ধিক্কার জানাচ্ছি:রিজভী
বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০



সংগৃহীত ছবি-রুহুল কবীর রিজভী       বঙ্গ-নিউজ:করোনা মহামারীর মধ্যেই সরকার কতিপয় সিদ্ধান্ত গ্রহণ করেছে। সংসদে ঘোষিত হয়েছে ২০২০-২১ অর্থ বছরের বাজেট। কয়েক দিনের মধ্যেই তা পাস হবে। আসন্ন আর্থিক দুর্যোগ কাটিয়ে উঠতে এবং সম্ভাব্য বেকার সমস্যা মোকাবেলা করতেও রয়েছে কিছু পদক্ষেপ। বিদ্যুৎ খাতেও ভর্তুকী কমাতে এর দাম বৃদ্ধির একটি প্রস্তাব রয়েছে। প্রস্তাবিত এই  বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করে আইন পাশ হলে তীব্র আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিদ্যুৎ ও জ্বালানির দাম বছরে কয়েকবার বৃদ্ধির জন্য সংসদে উত্থাপিত বিলের বিরুদ্ধে শুধুমাত্র তীব্র নিন্দা নয়, ধিক্কার জানাচ্ছি। সংসদে এই আইন পাস না করার জন্য আহবান জানাচ্ছি, আর যদি আইন পাশ করা হয় তাহলে এই করোনার মধ্যেও তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

গতকাল দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এক ভিডিও কনফারেন্সে তিনি এ হুঁশিয়ারি দেন। রিজভী বলেন, ২০০৩ সালে পাস হওয়া বিদ্যমান আইনে কোন অর্থবছরে একবারের বেশি পরিবর্তন করা যাবে না। কিন্তু গতকাল সংসদে উত্থাপিত আইন কার্যকর হলে এনার্জি রেগুলেটরি কমিশন বছরে এক বা একাধিকবার বিদ্যুৎ, গ্যাস, ডিজেল, পেট্রোলসহ জ্বালানির দাম পরিবর্তন করতে পারবে। বছরে বারবার বিদ্যুৎ ও জ্বালানির মূল্যবৃদ্ধির বিল পাস মানে গরিবদের সলিল সমাধি রচনা করা।

ঐ ভিডিও বার্তায় তিনি বলেন, করোনা ভাইরাসের আঘাতে দেশে যখন এক অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে, মানুষকে মৃত্যু চিন্তা গ্রাস করেছে। চারিদিকে শুধু কর্মহীন মানুষের হাহাকার, ক্ষুধার্ত মানুষের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে তখন জনগণের অতি প্রয়োজনীয় জিনিসের ওপর বারবার মূল্য বৃদ্ধিতে সরকারের উদ্দেশ্যই হচ্ছে জনগণকে ফকির করা। প্রধানমন্ত্রী বলেছিলেন যে, সব ব্যবস্থাই করা আছে, তাহলে খাবারের সন্ধানে ও ক্ষুধার জ্বালায় মানুষ সারি বেধে ঢাকা ছাড়ছে কেন?

বাংলাদেশ সময়: ৯:১০:১২   ৪২২ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ