টেকনাফের বাহারছড়ায় মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন

Home Page » ফিচার » টেকনাফের বাহারছড়ায় মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন
মঙ্গলবার, ৯ জুন ২০২০



মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক বঙ্গনিউজঃ কক্সবাজার জেলার অন্তর্গত টেকনাফ থানাধীন বাহারছড়া ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য আনোয়ার বেগমের নামে মিথ্যা সংবাদের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে ক্ষুদ্ধ এলাকাবাসী। বৃহস্পতিবার (৪ জুন) সকাল ১১ টায় স্থানীয় শীলখালী বাজার এলাকায় এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে স্থানীয় লোকজন।

জানা যায়, বাহারছড়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও প্যানেল চেয়ারম্যান শামশুদ্দিন আহমদ ও তার স্ত্রী নারী ইউপি সদস্য আনোয়ারা বেগমের পরিবারের বিরুদ্ধে একই এলাকার একটি কুচক্রী মহল মিথ্যা মামলাসহ নানা ধরণের ষড়যন্ত্র করে চলছে একের পর এক। এই পরিবারটির বিরুদ্ধে একধিক বার হয়রানি ও ষড়যন্ত্র করার পরেও ক্ষান্ত হয়নি ষড়যন্ত্রকারীরা। কিছু দিন আগে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে একাত্তর টেলিভিশনে আনোয়ারা বেগমের বিরুদ্ধে বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতার টাকা আত্মসাৎ করার বানোয়াট অভিযোগ তুলে একটি ডাহা মিথ্যা সংবাদ প্রচার করেছে বলে দাবী ভুক্তভোগী পরিবারের সদস্য মেম্বার আনোয়ারা বেগমের।

এ ঘটনায় এলাকাবাসী আনোয়ারা বেগমের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে চরম ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ সমাবেশ এবং মানববন্ধন করেন। অপর দিকে টিভিতে সংবাদ প্রচারের পর কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন ঘটনার তদন্তে টেকনাফ উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কার্যালয়ের কর্মকর্তা সিরাজ উদ্দিন ও গিয়াস উদ্দিনকে তদন্তের দায়িত্ব দেন। এতে তারা ঘটনাস্থলে তদন্তে আসলে বেরিয়ে আসে ষড়যন্ত্রের আসল ঘটনা।সংবাদে আনোয়ারা বেগমের বিরুদ্ধে বক্তব্য প্রদানকারী স্থানীয় শামলাপুর পুরাতন পাড়ার বাসিন্দা ছমুদা বেগম, শামসুন নাহার, শীলখালী এলাকার গোল চম্পা ও আব্দুল হাকিমকে জৈনক আজিজ উল্লাহ ও আলী আকবর নামে দুই ব্যাক্তি মোটা অংকের টাকার লোভ দেখিয়ে এলাকার সহজ সরল লোকদের দিয়ে সাংবাদিকদেরকে সংবাদে মিথ্যা তথ্য দেয়া হয়, এমনটি লিখিত বক্তব্য সমাজ সেবা কর্মকর্তা ও সাংবাদিকদেরকে ভিডিও বক্তব্য প্রদান করে তারা। এঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সমাজ সেবা কর্মকর্তা সিরাজ উদ্দিন।

এ ব্যাপারে জানতে চাইলে ৭১টিভির সংবাদে সাক্ষাতকার দেওয়া ছমুদা খাতুন বলেন, আমাকে স্থানীয় মো. আজিজ উল্লাহ এবং আলি আকবর টাকার লোভ দেখিয়ে মহিলা মেম্বারের বিরুদ্ধে কথা বলাইছে এবং সেগুলো টিভিতে দিয়ে দিছে। আসলে মহিলা মেম্বার আনোয়ারা বেগম আমাদের কাছ থেকে কোনো টাকা নেইনি। আমি এই ষড়যন্ত্রকারীদের বিচার চাই।
শামশুন্নাহার নামে একজন বলেন,স্থানীয় সাবেক চেয়ারম্যান মনির আহমদ এর ছেলে আজিজ উল্লাহ আমাকে টাকা লোভ দেখিয়ে এবং হুমকি দিয়ে মহিলা মেম্বারের বিরুদ্ধে কথা বলতে বাধ্য করেছে। মহিলা মেম্বার আমার কাছ থেকে কোনো টাকা নেইনি এবং সব সময় আমাদের ভাল করেই গেছে। আমি সরকারের কাছে এসবের বিচার দাবি করছি।

এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় গোল চম্পা বলেন,কিছুদিন আগে কিছু লোক এসে আমাকে ধমকি দিয়ে মহিলা মেম্বারের বিরুদ্ধে কথা বলাইছে কিন্তু মহিলা মেম্বার আমাদের সাথে এরকম কোনো কিছুই করেন নি। আনোয়ারা বেগম সারাজীবন আমাদের উপকার করেই গেছেন। আমি এসবের বিচার দাবী করতেছি।

এ বিষয়ে জানতে চাইলে বাহারছড়া ইউনিয়নের ১,২ ও ৩নং ওয়ার্ডের মহিলা মেম্বার আনোয়ারা বেগম বলেন, কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলে আমার বিরুদ্ধে সরকারি বিভিন্ন মালামাল আত্মসাৎ এর যে অভিযোগ করেছে তা সম্পুর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। এগুলো আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করতেছে। আমি চ্যালেঞ্জ করে বলতে পারবো যে,আমি ৪ বছরের মেম্বারিতে আমি কারো কাছ থেকে একটাকাও নিই নাই। আমি এই ষড়যন্ত্রমুলক মিথ্যা সংবাদের প্রতিবাদ জানাই এবং এর বিচার দাবি করছি।

এই বিষয়ে বাহার ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন বলেন, ঘটনার কোন সত্যতা আছে বলে মনে হয় না। আমি শুনছি নারী ইউপি সদস্য আনোয়ারা বেগমের পরিবারের বিরুদ্ধে স্থানীয় একটি মহল দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে আসছে, এইটিও ষড়যন্ত্রের অংশ। এলাকাবাসীর কাছ থেকে এমন কোন ষড়যন্ত্র প্রত্যাশা করিনা আমি।

বাংলাদেশ সময়: ২৩:২১:৫৫   ৭১৮ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ফিচার’র আরও খবর


অ্যানেন্সেফ্লাই কী? - রুমা আক্তার
শেখ হাসিনা বাংলাদেশে নারী ক্ষমতায়নের অগ্রদূত : স্পিকার ; ১০০০ নারী উদ্যোক্তা’র মধ্যে ৫ কোটি টাকার অনুদান প্রদান
“ম্রো’ আদিবাসীর গো হত্যা’ অনুষ্ঠাণ ” - তানিয়া শারমিন
আলোকিত স্বপ্ন নিয়ে তৃতীয় বর্ষে রবিকর ফাউন্ডেশন
নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন রক্ষায় প্রয়োজন জেন্ডার সংবেদনশীল নীতির পর্যালোচনা
জিনগত ত্রুটির অপর নাম “ডাউন সিনড্রোম”- রুমা আক্তার
মোহাম্মদ শাহ আলমের জীবন ও কর্ম
ইসফাহান নেসফে জাহান
সিলেটে গ্রুপ ফেডারেশনের কর্মশালায় বির্তকিত মুরাদ- আয়োজকদের দুঃখ প্রকাশ
ডলারের দাম যেভাবে বাড়ছে, টাকার দাম কেন কমছে

আর্কাইভ