আরটিভির বর্ষসেরা হাফেজ মামনুন সাঈদ

Home Page » জাতীয় » আরটিভির বর্ষসেরা হাফেজ মামনুন সাঈদ
শুক্রবার, ২২ মে ২০২০



 ---আল-আমিন সালমান, স্টাফ রিপোর্টারঃবাংলাদেশের অন্যতম জনপ্রিয় টিভি চ্যানেল আর টিভিতে ১ম রমজান থেকে ২২ রমজান ব্যাপী ”আলোকিত কোরআন আর.টি. ভি. ২০২০ প্রতিযোগিতা” অনুষ্ঠিত হয়। এবারের বর্ষসেরা হয়েছে হাফেজ মামনুন সাঈদ। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায়।


২২ রমজান ২০২০ অনুষ্ঠিত এ ধারাবাহিক  হিফজ প্রতিযোগিতা অনুষ্ঠানে চুড়ান্ত ফলাফল টিভির লাইভ অনুষ্ঠানে মাধ্যমে প্রচার করা হয়। ”আলোকিত কোরআন আর.টি. ভি. ২০২০ প্রতিযোগিতা” হাফিজ মামনুন সাঈদ (১২) ১ম স্থান অধিকার করে।

সুনামগঞ্জের এই প্রতিভাবান হাফিজ ধারাবাহিকভাবে বিভিন্ন ধাপ সফলতার সাথে অতিক্রম করে শেষ পর্যায়ে তুমুল প্রতিযোগিতার মাধ্যমে এ স্থান অর্জন করে। এ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রায়-২০০০ হাফিজ অংশগ্রন করেন। সে তাহফিজুল কোরআন ও সুন্নাহ মাদ্রাসা , যাত্রাবাড়ী, ঢাকাতে অধ্যয়নরত।

তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার সাদারাই গ্রামে। তার বাবা মুফতি মাওলানা আবু সাঈদ ও মা ইমরানা আক্তার। সে তাদের ৫ম সন্তান। তার বাবা জাপানের টোকিওতে ইসলামিক সেন্টারের দায়িত্বরত । সে তার পাচঁ ভাইবোনের মধ্যে সবার ছোট। তার বড় দুই ভাইও কোরানে হাফেজ। তার দাদা অধ্যক্ষ মরহুম মাওলানা আব্দুল বারী ও তার চাচা অধ্যক্ষ মাওলানা আবুল খায়ের।

মোহাম্মত হেদায়াত উল্লাহ’র পরিচালনায় এ প্রতিযোগিতায় বিজ্ঞ বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, হাফিজ মুফতি অলিউর রহমান খান,  হাফিজ মাওলানা মনিরুল ইসলাম, ইসহাক মোহাম্মদ আলী লাহোরী এবং প্রফেসর আনাস খান।

অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এরাবিক ডিপার্টমেন্টর এসিসটেন্ট প্রফেসর ড. মোহাম্মদ রফিকুর রহমান, খতিব বাউতুল ওয়াদুদ জামে মসজিদ মুফতি মাওলানা মুজিবুর রহমান ফরাজী ও মাওলানা সাদিকুর রহমান আজহারী, ।

অনুষ্টানটির স্পন্সর করে জি.পি.এইচ ইস্পাত ও ক্রাউন সিমেন্ট এবং সার্বিক ব্যস্থাপনায় ছিল আর.টি.ভি. ও কোরআন সুন্নাহ মাল্টিমিডিয়া।---
তার পরিবার দেশবাসীর কাছে তার ভবিষ্যতের সফলতা কামনা করে দোয়া চেয়েছেন, যাতে সে দেশের সুনাম বিদেশের মাটিতেও আরো উজ্জল করতে পারে ।

বাংলাদেশ সময়: ১০:১৯:৫৮   ৯৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ