তাহিরপুরে ৩০০ জন ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ করলেন মহাপরিচালক

Home Page » বিবিধ » তাহিরপুরে ৩০০ জন ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ করলেন মহাপরিচালক
বৃহস্পতিবার, ৭ মে ২০২০



---

স্টাফ রিপোর্টার,বঙ্গনিউজঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাবজনিত কারণে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের উদ্যোগে সিলেট রেঞ্জের রেঞ্জ কমান্ডার রফিকুল ইসলাম এবং জেলা কমান্ড্যান্ট এনামুল খান এর নির্দেশনা মোতাবেক ০৬ মে বুধবার দুপুর ২ ঘটিকায় তাহিরপুর উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় প্রাঙ্গণে  ৩০০ দুঃস্থ ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।


খাদ্য সামাগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা আনসার ভিডিপি  অফিসার জনাব অরুণ কান্তি পাল,  সুনামগঞ্জ সদর, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার জনাব শহিদুল ইসলাম (ভারপ্রাপ্ত) তাহিরপুর,  সুনামগঞ্জ,  উপজেলা প্রশিক্ষিকা জনাব কমলা আকতার রোজী, তাহিরপুর, সুনামগঞ্জ, উপজেলা প্রশিক্ষক জনাব আঃ ওয়াহাব,  সুনামগঞ্জ সদর, মনিটরিং মাঠকর্মী, ব্যাটালিয়ন সদস্যবৃন্দ এবং  উপজেলা আনসার কমান্ডার, ইউনিয়ন দলনেতা-দলনেত্রীগণ। উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গণে সদর উপজেলার করোনা সংকটের কারণে অভাবগ্রস্থ হয়ে পড়া ৩০০টি দুঃস্থ ভিডিপি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করে। যার মধ্যে ছিলো ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেয়াজ,২ কেজি আলু, ১ লিটার ভোজ্য তেল, ১টি সাবান এবং ১টি মাস্ক।




সদর উপজেলার এ কার্যক্রমে আনসার ও ভিডিপি সিলেট জেলার জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ তদারকি করেন এবং সহকারী জেলা কমান্ডান্ট প্রদীপ চন্দ্র দত্ত, সার্কেল অ্যাডজুটান্ট এ.এস.এম এনামুল এবং সদর উপজেলার ইউএভিডিও স্বরূপ বিশ্বাস এ কার্যক্রমে সহযোগিতা করেন।


বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতে সামাজিক দুরত্ব বজায় রেখে, স্বাস্থ্য ঝুঁকির ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে পূর্বে তালিকাভূক্ত ভিডিপি সদস্য সদস্যাদের সুশৃংখলভাবে খাদ্য সামগ্রীর প্যাকেট প্রদান করা হয়।


বর্তমান লকডাউন পরিস্থিতে নিম্ন আয়েরর শ্রমজীবী মানুষ হঠাৎ কর্মহীন হয়ে পড়ায় খাদ্য এবং প্রয়োজনীয় অর্থের অভাবে দিশেহারা হয়ে পড়ে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গ্রামে-গঞ্জে ছড়িয়ে থাকা সদস্য সদস্যাগণের বহু সংখ্যক নিম্ন আয়ের কৃষক বা শ্রমজীবী। সারাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লকডাউন পরিস্থিতিতে খাদ্য ও অর্থাভাবে কষ্টে দিন যাপনকারী ১ লক্ষ ৫০ হাজার ভিডিপি পরিবারকে খাদ্য সহায়তা দানের উদ্যোগ নেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ। সে পরিপ্রেক্ষিতে সিলেট বিভাগের প্রতি উপজেলা থেকে ৩০০জন ভিডিপি পরিবারের তালিকা করা হয় এবং সে মোতাবেক সিলেট বিভাগের চারটি জেলায় ১২০০০ ভিডিপি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হবে। এ বিভাগে দুঃস্থ ভিডিপি পরিবারদের মধ্যে সুশৃংখল ভাবে খাদ্য সহায়তার প্রদান কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধান করছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট রেঞ্জের রেঞ্জ কমান্ডার, মোঃ রফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ৯:৫৬:১৪   ৬৬৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিবিধ’র আরও খবর


ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৯৯ লাখ ডলার: বাংলাদেশ ব্যাংক
দেখা হবে কতো দিনে: রাধাবল্লভ রায়
মধ্যনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের জন্মদিন পালন
দেশের ১৫ জেলায় ঝড়বৃষ্টির আভাস
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ড. ইউনূসের মামলা বাতিল আবেদন শুনানি ১১ আগস্ট
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ৩৪; স্বপন চক্রবর্তী
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার
ইসফাহান নেসফে জাহান

আর্কাইভ