রিসালদার মোসলেম গ্রেফতার, কোনো তথ্য এখনও সরকার ‘পায়নি’

Home Page » জাতীয় » রিসালদার মোসলেম গ্রেফতার, কোনো তথ্য এখনও সরকার ‘পায়নি’
বুধবার, ২২ এপ্রিল ২০২০



ফাইল ছবি-মোসলেম উদ্দীন

স্বপন চক্র্তী, বঙ্গ-নিউজ: রিসালদার মোসলেম গ্রেফতার, কোনো তথ্য এখনও সরকার ‘পায়নি’ । সামাজিক যোগাযোগ মাধ্যমেসহ কিছু টিভি চ্যানেলেও  এ নিয়ে বহু আলোচনা হচ্ছে। বঙ্গবন্ধুর খুনি রিসালদার মোসলেম উদ্দিনের ভারতে আটক হওয়ার খবর সেদেশের সংবাদপত্রে এলেও দুদিনেও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো তথ্য ‘পায়নি’ বাংলাদেশ।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে মোসলেমের মতোই ফাঁসির আরেক আসামি আব্দুল মাজেদ সম্প্রতি ধরা পড়েন। তিনি দীর্ঘদিন ভারতে পালিয়ে ছিলেন।

ফাঁসিতে ঝোলার আগে মাজেদের কাছ থেকে বাংলাদেশের গোয়েন্দাদের পাওয়া তথ্যের ভিত্তিতে মোসলেম পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা থেকে আটক হন বলে গত রোববার খবর দেয় আনন্দবাজার।

তখন জিজ্ঞাসা করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছিলেন, “আমরা শুনেছি, কিন্তু কনফার্ম করে বলতে পারছি না। নিশ্চিত হলে তখন জানাব।”

মঙ্গলবার জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এখনও অফিসিয়ালি কোনো নিউজ নেই। গোয়েন্দারা হয়ত এ নিয়ে অনুসন্ধান করছেন। এখনও নিশ্চিত হওয়া যায়নি।”

পলাতক ফাঁসির আসামি সাবেক সেনা সদস্য মোসলেমের নামে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলের রেড নোটিস রয়েছে।

ইন্টারপোল বাংলাদেশ শাখা ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো-এনসিবির সহকারী মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম মঙ্গলবার বলেন, “গ্রেপ্তারের খবর বিভিন্ন মাধ্যমে জানার পর নিয়মানুযায়ী তথ্য জানতে দিল্লিতে এনসিবি অফিসে চিঠি পাঠান হয়েছে। আজ পর্যন্ত কোনো উত্তর আসেনি।”

মাজেদের গ্রেপ্তারের সঙ্গে যুক্ত গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা বলেছেন, মোসলেম আসলেই গ্রেপ্তার হয়েছেন কি না, সে খবরে সত্যতা যাচাইয়ে তারা কাজ করছেন।

দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার ফরিদ হোসেন মঙ্গলবার বলেন, তিনি শুধু সংবাদপত্রেই খবরটি দেখেছেন, এর বাইরে কোনো তথ্য তার কাছে নেই।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট পরিবারের অধিকাংশ সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত যে ছয় আসামি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন, তাদের মধ্যে মোসলেম একজন।

ওই ছয়জনের মধ্যে অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মাজেদ এপ্রিলের প্রথম সপ্তাহে গ্রেপ্তার হওয়ার পর গত ১১ এপ্রিল মধ্যরাতে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে তার ফাঁসি কার্যকর করা হয়।

পরিচয় গোপন করে ২০ বছরের বেশি সময় ধরে কলকাতায় পালিয়ে থাকা মাজেদকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১০:৩১:১৯   ৪৪২ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ