ঢাকা মহানগর উত্তর উদ্যোগে যুবলীগের ৫১ নং ওয়ার্ডে জরুরি ত্রাণ সহায়তা প্রদান

Home Page » সারাদেশ » ঢাকা মহানগর উত্তর উদ্যোগে যুবলীগের ৫১ নং ওয়ার্ডে জরুরি ত্রাণ সহায়তা প্রদান
রবিবার, ১৯ এপ্রিল ২০২০



ত্রান সহায়তা

বঙ্গ-নিউজঃ  ঢাকা মহানগর উত্তর যুবলীগের উদ্যোগে  উত্তরা ৫১ নং ওয়ার্ডে জরুরি ত্রাণ-সহায়তা প্রদান কার্যক্রম শুরু হয়েছে গত শুক্রবার থেকে ।  সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সমন্বিত বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বর্তমান যুবলীগ কর্মী  প্রদীপ কুমার গুহর উদ্যোগে   উত্তরা অফিসার্স ক্লাবের মাঠে এই কার্যক্রম শৃংখলাপুর্ন ভাবে নিরাপদ দূরূত্ব বজায় রেখে সম্পন্ন হয় । সাবেক ঢাকা  মহানগর উত্তর ছাত্রলীগের সহ সম্পাদক , বর্তমান যুবলীগের সাব্বির আহমেদ ওসমান ও আবু জাফর শামীম এর তত্বাধানে ৫১ নং ওয়ার্ড যুবলীগের খন্দকার আমিনুল ইসলাম লিটন ও শরীফ আল ইসলাম স্বপন , মোঃ জিয়াউর রহমান রুবেল , ১৩ নং সেক্টর কল্যাণ সমিতির নির্বাহী সদস্য রাসেল পারভেজ প্রমূখ  এর সার্বিক সহায়তায় সফল্ভাবে সম্পন্ন হয় । সহায়তা প্রদানের পাশাপাশি  উপস্থিত সবাইকে বর্তমান করোনা মোকাবেলার জন্য স্বাস্থ্যবিধি যেমন মাস্ক পরা , হাত পা পরিষ্কার করা , সামাজিক বা দৈহিক দূরত্ব বজায় রাখা , ঘরবাড়ি পরিচ্ছন্ন রাখা , সর্দি কাশি জ্বর হলে না ঘাবড়িয়ে জরুরি নম্বরে কল দেওয়া, বাড়ির আঙ্গিনায় পতিত জমিতে শাক সবজি বা ফসল করে খাবার উৎপাদনে সক্ষমতা গড়া  প্রভৃতি বিষয়ে আলোচোনা -নির্দেশনা প্রদান করা হয় যা এখনকার জন্য উদাহরণ হতে পারে ।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে বঙ্গ-নিউজকে প্রদীপ কুমার গুহ বলেন,   স্থানীয়  কাউন্সিলর মোহাম্মদ শরীফুর রহমান আমাদেরকে সহায়তা দিচ্ছেন তাঁর কাছে থেকে, ভোটার লিস্ট সংগ্রহ করে, এবং এর পরে সেক্টর কল্যান সমিতির সাথে কথা বলে তাদের সহযোগিতায় নিম্ন আয়ের মানুষের একটি আলাদা লিস্ট করা হয় কারন আমাদের বড় ফান্ড না থাকায়, বর্তমান অবস্থায় আমরা চাচ্ছি যেন, এই মানুষ গুলো ক্ষুধার কষ্ট না পায়। যুবলীগের   চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক, মোঃ মাইনুল হোসেন খান নিখিল ভাই এর কাছ থেকে এই নির্দেশনা আছে  আজ এই মহামারী সংকট মুর্হুতে সাধারন মানুষ, কে কোন দলের সমর্থন  করে  তা দেখবে না, সকলকে সমপরিমান খাদ্য সরবরাহ করবে আর এটাই জননেত্রী শেখ হাসিনার নির্দেশ।

জরুরি খাবার সহায়তা

এ ব্যপারে আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল বঙ্গ-নিউজকে জানান, “আমরা ২৪ ঘন্টা জরুরি টেলি-মেডিসিন সার্ভিস টিম গঠন করেছি , ২৪ ঘন্টা এম্বুলেন্স সার্ভিস সহায়তার ব্যবস্থা করেছি ,  সারাদেশে যুবলীগের সবাইকে আমরা নির্দেশনা দিয়েছি সবাই যার যার সামর্থ নিয়ে  সরকারী নির্দেশ মেনে পরস্পরের সহযোগীতায় এগিয়ে আসেন যাতে এই মহামারি মোকাবেলা করতে পারি আল্লাহ আমাদের সহায় হউন । ”

বাংলাদেশ সময়: ৯:৪৭:২৪   ১১৫৩ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত ওসমানীনগরের অতিরিক্ত পুলিশ সুপার রফিক
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
রাস্তায় সমাবেশের অনুমতি দেয়া যাবে না বিএনপিকে : ডিএমপি কমিশনার
জানুয়ারি থেকে স্কুলে কোডিং, ডিজাইন ও অ্যানিমেশন শেখানো হবে :শিক্ষামন্ত্রী
দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১ মাস সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের
প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
সোহরাওয়ার্দীতে যে ২৬ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি প্রদান

আর্কাইভ