করোনা আতঙ্কে ভাঙ্গায় প্রশাসনের সাথে জনগণের লুকোচুরি

Home Page » প্রথমপাতা » করোনা আতঙ্কে ভাঙ্গায় প্রশাসনের সাথে জনগণের লুকোচুরি
বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০



বাবলাতলা হাট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান

ব্যুরো চিফ, ফরিদপুরঃ

সারাবিশ্বে এখন সকলের আতঙ্ক করোনা ভাইরাস। আর ফরিদপুরের ভাঙ্গায় জনগণের সেই আতঙ্ক করোনা ভাইরাসে নয়, তাদের আতঙ্ক প্রশাসন। প্রশাসন আসলে দৌড়ে পালাচ্ছে এদিক সেদিক। আবার প্রশাসন চলে যাওয়া মাত্র যেমন ছিল ঠিক তেমনই। এ যেন প্রশাসনের সাথে জনগণের লুকোচুরি খেলা।
সরেজমিনে উপজেলার কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত ভাঙ্গা পৌর বাজারে প্রায় দুই হাজার লোকের জনসমাগম ঘটে। এছাড়াও বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চুমুরদী ইউনিয়নের বাবলাতলা হাটে কয়েকশ লোকের জনসমাগম ঘটে, এরপরে মুনসুরাবাদ বাজার, হরিরহাট বাজার সন্ধ্যা পর্যন্ত পরিদর্শন কালীন সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ব্যাটালিয়ান পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে ছুটাছুটি শুরু করেন জনসাধারণ। কিন্তু, প্রশাসন চলে যাওয়া মাত্র জনগণদের সেখানে পূনরায় একত্রিত হতে দেখা গেছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান বলেন, দাপ্তরিক কিছু জরুরী কাজ ছিল, সেগুলো সম্পন্ন করে আমি বাবলাতলা হাটে এসেছি। আসার পরে যারা এখানে হাট বসিয়েছিল তাদেরকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশক্রমে এখানে ওষুধের দোকান ব্যতীত নিত্য প্রয়োজনীয় পণ্যের সব দোকান সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে। এরপরে কোনো দোকান খোলা থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা বাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বর্তমানে অন্যান্য উপজেলার থেকে আমরা অনেক ভালো অবস্থানে রয়েছি। অনুগ্রহ করে আপনারা এ ভালো অবস্থান টাকে ধরে রাখুন। এ ভাইরাসটি আমাদের মাঝে ছড়িয়ে পড়লে এ থেকে নিস্তার পেতে আমাদের খুবি কষ্ট হবে।
এর আগে মহাসড়কের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে লোকাল থানা, হাইওয়ে ও ট্রাফিক পুলিশকে একাধিক দলে বিভক্ত হয়ে যানবাহনের গতিরোধ করতে দেখা যায়। জরুরী পণ্যবাহী ও রোগী ছাড়া যানবাহনের গতি রোধ করে তাদেরকে ফেরত পাঠিয়ে দেন ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শফিকুর রহমান।
এ লুকোচুরি খেলার দায়ভার সকলকেই নিতে হবে বলে মনে করছেন উপজেলার সচেতন নাগরিকেরা।

বাংলাদেশ সময়: ২২:৪৭:৫৯   ১১০৪ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ