যুক্তরাষ্ট্রের জন্য খুবই বেদনাদায়ক সপ্তাহ আসছে, এক লক্ষ মানুষ মারা যাবে - ট্রাম্প

Home Page » এক্সক্লুসিভ » যুক্তরাষ্ট্রের জন্য খুবই বেদনাদায়ক সপ্তাহ আসছে, এক লক্ষ মানুষ মারা যাবে - ট্রাম্প
বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০



ডোনাল্ড ট্রাম্প        স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ:  বিশ্বে করোনা ভাইরাসে আগামী কয়েক সপ্তাহে লাখ লাখ মানুষের মৃত্যু হতে পারে। শুধু যুক্তরাষ্ট্রেই ২ লাখ ৪০ হাজার মানুষ মারা যেতে পারে। মঙ্গলবার হোয়াইট হাউজের করোনা টাস্কফোর্সের কর্মকর্তা ডা. ডেবোরা ব্রিক্স ও অ্যান্টনি ফাউসি এই আশঙ্কার কথা জানিয়েছেন। এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রের জন্য খুবই বেদনাদায়ক সপ্তাহ আসছে। আগামী দুই সপ্তাহের কঠিন পরিস্থিতির জন্য মার্কিনদের প্রস্তুত থাকতে বলেছেন তিনি। খবর :বিবিসি ও সিএনএনের।

ব্রিফিংয়ে হোয়াইট হাউজের করোনা টাস্কফোর্সের কর্মকর্তারা আশঙ্কা প্রকাশ করে বলেন, আগামী দুই সপ্তাহে অন্তত ১ লাখ মানুষের মৃত্যু হতে পারে। তাদের মতে, এখন থেকে সব নাগরিক সর্বোচ্চ সতর্কতার সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখলেও যুক্তরাষ্ট্রে কমপক্ষে ১ লাখ থেকে ১ লাখ ৪০ হাজার পর্যন্ত মানুষ মারা যেতে পারে। ডেবোরা ব্রিক্স আরো জানান, সামাজিক দূরত্ব ও সতর্কতা না মানা হলে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১৫ থেকে ২২ লাখে গিয়ে দাঁড়াতে পারে। তবে মানুষ তাদের আচরণে পরিবর্তন আনলে এই সংখ্যা কম হতে পারে।পপপ

এরপরই হোয়াইট হাউজের ব্রিফিংরুমে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘আমি চাই প্রত্যেক মার্কিন নাগরিক কঠিন সময়ের জন্য প্রস্তুত থাকুক। আগামী দুই সপ্তাহ আমাদের অনেক কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে। করোনা ভাইরাস মহামারিকে তিনি একটি ‘প্লেগ’ বলে বর্ণনা করেন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা প্রায় ৪ হাজারে দাঁড়িয়েছে।

বিবিসির বিশ্লেষকেরা বলছেন, এরকম পরিস্থিতিতে ডোনাল্ড ট্রাম্প আর কোনো ‘সুগার কোটেড’ বা তিক্ত কথায় মিষ্টির প্রলেপ দিতে চাইছেন না। ফলে তিনি ইস্টারের উত্সবের এই মৌসুমে কোনো অলৌকিক কথা বলছেন না, যার মাধ্যমে কোনো এক ঐশী ক্ষমতাবলে ভালো হয়ে যাবে করোনা মহামারি।

বাংলাদেশ সময়: ৯:৩৯:৪৬   ৭২০ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ