ভাঙ্গায় সরকারী জায়গায় বহুতল ভবণ নির্মাণের অভিযোগ

Home Page » প্রথমপাতা » ভাঙ্গায় সরকারী জায়গায় বহুতল ভবণ নির্মাণের অভিযোগ
মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০



কোটি টাকার সরকারী ও সংখ্যালঘুর জায়গা দখল করে চলছে বহুতল ভবণ নির্মাণ কাজ
ব্যুরো চিফ, ফরিদপুরঃ
ফরিদপুরের ভাঙ্গার ঐতিহ্যবাহী পৌরবাজারে কোটি টাকার সরকারী ও সংখ্যালঘুর জায়গা দখল করে ভাঙ্গা বাজারের জনৈক ব্যবসায়ী দুলাল হাওলাদারের বিরুদ্ধে একটি বহুতল ভবণ নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। সংখ্যালঘু মনোজ কুমার দাশ ও হাসান ফকির সম্প্রতি এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও পৌরসভায় পৃথক দুটি লিখিত অভিযোগ দায়ের করেন।
সরেজমিন ঘুরে ও অভিযোগ সূত্রে জানা যায়, দুলাল হাওলাদার পৌরসভার কোন অনুমতি না নিয়ে বিশাল ও ঐতিহ্যবাহী ভাঙ্গা বাজারের একাংশে তার নিজ জায়গার পাশাপাশি মনোজ, হাসান এবং সরকারী জায়গা দখল করে বহুতল ভবণ নির্মাণের কাজ করছে। এ অভিযোগের প্রেক্ষিতে গত ৪ মার্চ ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে গিয়ে সরকারী জায়গা নির্ধারণ করেন এবং উক্ত সরকারী জায়গায় বহুতল ভবণ নির্মাণে নিষেধাজ্ঞা জারি করেন।
সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আল-আমিন জানান, আমি সরেজমিনে গিয়ে জায়গা পরিমাপ করলে দেখা যায়, উক্ত জায়গায় প্রায় ১০ দশমিক ৪০ শতাংশ সরকারী জায়গা রয়েছে। যার কিছু অংশ দখল করে দুলাল হাওলাদার ভবণ নির্মাণের কাজ করছিল। আমি তাকে সরকারী জায়গায় বহুতল ভবণ নির্মাণে নিষেধাজ্ঞা জারি করেছি।
এ ব্যপারে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সংখ্যালঘু ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, উক্ত জায়গায় যে ১০ দশমিক ৪০ শতাংশ সরকারী জায়গা রয়েছে, তা দুলাল হাওলাদার সহ অন্যান্য প্রভাবশালী মহল ইতোমধ্যে ভবণ নির্মাণ করে অবৈধভাবে ভোগ দখল করছে।
মনোজ কুমার দাশ ও হাসান ফকির জানান, ইতোমধ্যে স্থানীয় পর্যায় পৌরসভা ও থানায় একাধিকবার শালীস বৈঠক হলেও আমাদের জায়গার কোন সঠিক সুরাহা হয়নি বরং প্রভাবশালীদের ছত্রছায়ায় দুলাল হাওলাদার আমাদের জায়গা ও সরকারী জায়গা দখল করে জোরপূর্বক দিন-রাত বহুতল ভবণ নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। আমরা প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। বর্তমানে আমরা অসহায় এবং ভীতিসন্ত্রস্ত পরিস্থিতির মধ্যে দিনযাপন করছি।
ভাঙ্গা পৌর মেয়র এএফএমডি রেজা জানান, ভাঙ্গা বাজারে বহুতল ভবণ নির্মাণের জন্য দুলাল হাওলাদার কোন অনুমতি নেয়নি।
ভাঙ্গা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মুন্সি জানান, দুলাল হাওলাদার তার নিজ জায়গার পাশাপাশি পার্শ্ববর্তী জনৈক সংখ্যালঘু মনোজ ও হাসানের জায়গা জড়িয়ে জোরপূর্বক ভবণ নির্মাণ করছে। তার জায়গার পাশে সরকারী জায়গাও রয়েছে।
অভিযুক্ত দুলাল হাওলাদার জানান, আমি আমার জায়গাতেই ভবণ নির্মাণ করছি।

বাংলাদেশ সময়: ১১:৩৩:৫৩   ৬৭৫ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ