ভাঙ্গায় করোনার প্রভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি করায় ৩ জনকে গ্রেফতার

Home Page » প্রথমপাতা » ভাঙ্গায় করোনার প্রভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি করায় ৩ জনকে গ্রেফতার
শুক্রবার, ২০ মার্চ ২০২০



ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে গ্রেফতার
ব্যুরো চিফ, ফরিদপুরঃ
ফরিদপুরের ভাঙ্গায় করোনা ভাইরাস আতঙ্কে নিত্য পণ্যের দ্রব্য মূল্য বৃদ্ধি করায় তিন জনকে গ্রেফতার করেছে ভ্রাম্যমান আদালতের আভিযানিক একটি দল। শুক্রবার সকালে ভাঙ্গা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে তিন জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন পৌরসভাধীন কাপুড়িয়া সদরদী এলাকার মৃত কাঞ্চন শেখের ছেলে পেঁয়াজ ব্যবসায়ী রেজাউল করিম (৪০) ও একই এলাকার আব্বাস শেখের ছেলে পেঁয়াজ ব্যবসায়ী রাব্বি শেখ (২০) এবং ভাঙ্গা বাজারের মৃত আফিল উদ্দিন মাতুব্বরের ছেলে চাল ব্যবসায়ী শামসুদ্দিন মাতুব্বর (৫০)।
সরেজমিনে, করোনা ভাইরাসের ফলে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সংকট হবে এমন গুজব ছড়িয়ে পড়ে। গতকাল থেকে ভাঙ্গা বাজার ও বেশ কয়েকটি বাজারে ক্রেতাদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যায়। এ সময় ক্রেতাদের হিড়িক পড়ায় পাইকার ও খুচরা বিক্রেতাদের বিরুদ্ধে চাল-ডাল ও কাঁচামালের স্বাভাবিক মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রয়ের অভিযোগ উঠে। ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে ভাঙ্গা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আভিযানিক দলটি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলাধীন বিভিন্ন বাজারে যায়।
এ বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান বলেন, করোনা ভাইরাসের প্রভাবে নিত্য পণ্য সংকট গুজবে অসাদু কিছু ব্যবসায়ীরা দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে। এমন অভিযোগের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আল-আমিনকে সাথে নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযোগের সত্যতা প্রমানিত হওয়ায় তিন জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযান শেষে তাদেরকে সাজা প্রদান করা হবে বলে তিনি জানিয়েছেন। তিনি আরও জানান, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সাবধানতা অবলম্বণ করার আহ্বান জানিয়ে সতর্র্কতা ও জনসচেতনতার লক্ষ্যে মাইকিং করা হচ্ছে। এ বিষয়ে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯:০৫:০৯   ৪৩২১ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ