ভাঙ্গায় কলেজ ছাত্রীকে হত্যার হুমকি

Home Page » প্রথমপাতা » ভাঙ্গায় কলেজ ছাত্রীকে হত্যার হুমকি
মঙ্গলবার, ৩ মার্চ ২০২০



প্রতিকী ছবি
ব্যুরো চিফ, ফরিদপুরঃ
ফরিদপুরের ভাঙ্গায় এক কলেজ পড়–য়া ছাত্রী ও তার পরিবারের সদস্যদেরকে হত্যা ও বসত ঘর পোড়ানোর হুমকি দেওয়ায় মোস্তফা মাতুব্বরের (৩৮) বিরুদ্ধে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে ওই ছাত্রীর মা মঞ্জুয়ারা বেগম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগের ভিত্তিতে জানাযায়, উপজেলার জাহানপুর গ্রামের আব্দুল আলী মাতুব্বরের ছেলে তৎকালীন সিঙ্গাপুর প্রবাসী মোস্তফার সাথে মুঠোফোনে পারিবারিকভাবে প্রায় আট বছর পূর্বে বিয়ে হয় পার্শ্ববর্তী আদমপুর গ্রামের সরকারী কেএম কলেজ পড়–য়া এক ছাত্রীর সাথে। বিবাহের চার বছর পার হয়ে গেলেও মোস্তফা দেশে ফিরে না আসায় ও কোন খোঁজ খবর না নেওয়ায় মেয়েটি মোস্তফার বাড়ীতে একটি তালাক নামা পাঠায়। বিবাহ বিচ্ছেদের খবর পেয়ে কিছুদিন পর মোস্তফা দেশে ফিরে আসে। এরপর সে মেয়েটি ও তার পরিবারের কাছে বিভিন্ন অজুহাতে অর্থ দাবী করা সহ প্রাণ নাশের হুমকি দেয়।
এ ঘটনায় আপোষ মিমাংসার লক্ষে উভয় পক্ষের সম্মতিক্রমে একটি শালীশ করেন স্থানীয়রা। শালীশে মেয়েটির পরিবারের কাছ থেকে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা নেওয়া হয়। সম্প্রতি মোস্তফা, সদর মাতুব্বর সহ আরো পাঁচ-ছয় জন পূনরায় অর্থ দাবী, হত্যার হুমকি দিলে আশপাশ থেকে স্থানীয়রা এগিয়ে আসে। এ সময় উপস্থিতদের সামনে আইনের আশ্রয় নিলে খুন করে লাশ গুম করবে জানিয়ে মোস্তফা প্রকাশ্যে হুমকি দিয়ে চলে যায়।
ভুক্তভোগী মেয়েটি জানায়, পরিবারের পছন্দ অনুযায়ী আমার বিবাহ হয়েছিল। তবে বিবাহের কিছুদিন পর জানতে পারি মোস্তফা মাদক সেবন সহ বিভিন্ন অনৈতিক কাজে জড়িত। এ জন্য তাকে এক তরফা তালাক দিয়েছিলাম। তবে বিষয়টি নিয়ে মিমাংসা হলেও সে আমাকে বিভিন্ন সময়ে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে। এ ঘটনায় একাধিকবার থানায় সাধারণ ডায়রী ও অভিযোগ দায়ের করলেও সমাধান হয়নি। আমি ও আমার পরিবার এখন নিরাপত্ত্বা হীনতায় রয়েছি। আমি ও আমার পরিবার প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে তদন্ত সাপেক্ষে আইনগত সহায়তার দাবী জানাচ্ছি।
অভিযুক্ত মোস্তফা মাতুব্বর হুমকির বিষয়ে অস্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে শালীশ হয়েছে। তবে আমি সম্পূর্ণ টাকা ও সমাধান পাইনি।
ওই ঘটনার শালীশের সভাপতি মুক্তিযোদ্ধা ইমারত হোসেন, রফিক মাতুব্বর ও স্থানীয়রা বলেন, প্রবাশে থাকার সময় স্ত্রীর ভরণ-পোষণের জন্য বেশ কিছু টাকা দিয়েছে মোস্তফা। তাই আমরা শালীশের মাধ্যমে মোস্তফার পরিবারের কাছে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা দিয়েছি। তবে বিষয়টি এখন পর্যন্ত পূর্ণাঙ্গ সমাধান না হওয়ায় দুঃখ প্রকাশ ও ব্যর্থতা স্বীকার করেছেন তারা। মাদকাসক্ত হওয়ায় মোস্তফার আচরণ অসৌজন্য মূলক বলেও তারা মন্তব্য করেছেন।
এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২০:১৪:০৫   ১০৬১ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ