মধ্যনগরে গুচ্ছগ্রাম স্থানান্তরের দাবিতে মানববন্ধন

Home Page » সারাদেশ » মধ্যনগরে গুচ্ছগ্রাম স্থানান্তরের দাবিতে মানববন্ধন
রবিবার, ২ ফেব্রুয়ারী ২০২০



সুনামগঞ্জের  মধ্যনগর থানার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের খিদিরপুর গ্রামে প্রস্তাবিত আমানীপুর গুচ্ছগ্রাম অন্যত্র স্থানান্তরের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় ওই ইউনিয়নের খিদিরপুর গ্রামবাসী এ মানববন্ধনের আয়োজন করে। এতে খিদিরপুর গ্রামের শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

 

জানা যায়, খিদিরপুর গ্রামের উত্তরে যে সরকারি খাস জমি রয়েছে সেখানে ওই গ্রামের হতদরিদ্র মানুষেরা দীর্ঘদিন ধরে ফসল উৎপাদন করে জীবিকা নির্বাহ করে আসছে। বর্তমানে ওই স্থানটিতে ধান ও সরিষা চাষ করা হয়েছে। এ জায়গাটিতে আগে জলাশয় ছিল। স্থানীয় লোকজন মাটি ভরাট করে স্থানটি আবাদযোগ্য করে তুলেছে।  গত শনিবার সেখানে একটি গুচ্ছগ্রাম প্রকল্পের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়। এতে করে আবাদকারী কৃষকেরা হতাশ হয়ে পড়েছেন। তাই তারা গুচ্ছগ্রামটি অন্যত্র স্থানান্তরের দাবি জানিয়ে রোববার সকাল সাড়ে ১১টার দিকে ওই স্থানটিতে মানববন্ধন করেছেন। মানববন্ধনে বক্তব্য দেন, রমজানা খাতুন, সুফিয়া খাতুন, মোছা. সালেমা খাতুন, শেখ ফরিছ উদ্দিন, মো. শফিকুল ইসলাম প্রমুখ।

 

বক্তারা বলেন, গুচ্ছগ্রামটি এলাকার হতদরিদ্র মানুষের আবাসন স্থল হবে। তাই আমরাও গুচ্ছগ্রামের পক্ষে। তবে যে স্থানে গুচ্ছগ্রাম স্থাপন করা হচ্ছে সে জায়গাটুকুই আমাদের একমাত্র অবলম্বন। এই জায়গাতে যে ফসল উৎপাদন হয় সে ফসল দিয়েই আমাদের পরিবার পরিজন নিয়ে সারা বছর চলতে হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু তালেব বলেন, ‘এটা অযৌক্তিক। মাননীয় প্রধানন্ত্রীর কার্যালয় থেকে টিম এসে জায়গাটি দেখে গেছে। ওরা (মানববন্ধনকারী) কিছু জায়গা অবৈধভাবে দখল করে আছে। যারা জোরপূর্বক এমনটি করবে তাদের আইনের আওতায় আনা হবে।’

 

বাংলাদেশ সময়: ২২:৩১:০৫   ৫৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত ওসমানীনগরের অতিরিক্ত পুলিশ সুপার রফিক
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
রাস্তায় সমাবেশের অনুমতি দেয়া যাবে না বিএনপিকে : ডিএমপি কমিশনার
জানুয়ারি থেকে স্কুলে কোডিং, ডিজাইন ও অ্যানিমেশন শেখানো হবে :শিক্ষামন্ত্রী
দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১ মাস সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের
প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
সোহরাওয়ার্দীতে যে ২৬ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি প্রদান

আর্কাইভ