ভাঙ্গায় শিক্ষা প্রতিষ্ঠান থেকে নথিপত্র উধাও রহস্যজনক চুরির ঘটনা!

Home Page » প্রথমপাতা » ভাঙ্গায় শিক্ষা প্রতিষ্ঠান থেকে নথিপত্র উধাও রহস্যজনক চুরির ঘটনা!
সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯



আব্দুলাবাদ বহুমুখি উচ্চ বিদ্যালয়

ব্যুরো চিফ, ফরিদপুরঃ

ফরিদপুরের ভাঙ্গায় এমপিও ভুক্ত আব্দুলাবাদ বহুমুখি উচ্চ বিদ্যালয় থেকে ম্যানেজিং কমিটির রেজুলেশন বুক, দলিল সহ প্রয়োজনীয় নথিপত্র রহস্যজনক ভাবে উধাও হয়েছে। এ ঘটনায় বিদ্যালয়ের নৈশ প্রহরী সিজানুর রহমানকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
প্রধান শিক্ষক ও স্থানীয় সুত্রে, শুক্রবার সকালে বিদ্যালয়ে চুরি হয়েছে জানিয়ে প্রধান শিক্ষককে মুঠোফোনে অবগত করে সিজানুর রহমান। খবর পেয়ে প্রধান শিক্ষক ইসমাইল মিয়া সহ স্থানীয়রা বিদ্যালয়ে গেলে কয়েকটি তালা ভাঙা অবস্থায় দেখতে পায়। এ সময় তারা নগদ কিছু টাকা, আলমারীতে থাকা ম্যানেজিং কমিটির রেজুলেশন বুক, দলিল সহ প্রয়োজনীয় নথিপত্র দেখতে না পেয়ে চুরি হয়েছে জানিয়ে পুলিশকে খবর দেয়। জিজ্ঞাসাবাদের জন্য নৈশ প্রহরীকে থানায় নেয়া হয়।
এ বিষয়ে নাসিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাভলু ফকির জানান, ল্যাপটপ সহ দামী জিনিসপত্র চুরি না হয়ে শুধু কাগজপত্রাদি চুরি হয়েছে। প্রকৃতপক্ষে এ ঘটনা চুরি কি-না তা নিয়ে সন্দেহ আছে। তিনি আরও বলেন, দীর্ঘদিন যাবৎ ম্যানেজিং কমিটির নির্বাচন হয় না, ইতোমধ্যে শিক্ষা অফিসার নির্বাচনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছিল। নির্বাচন যাতে না হয় আর কাগজপত্র যাতে না দেয়া লাগে এ জন্যই ঘটনাটি সাজানো হয়েছে।
মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ আহম্মেদ জমশেদ জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছিল। তবে চুরির ঘটনা তিনি অবগত নয় বলেও জানান।
থানার ওসি শফিকুর রহমান জানান, নৈশ প্রহরীর উপস্থিতিতেই চুরি হয়েছে। পূর্ব থেকে নৈশ প্রহরী ও ম্যানেজিং কমিটির মধ্যে জমি সংক্রান্তের বিরোধ রয়েছে। প্রকৃত কারণ উদঘাটনের জন্য সাত দিন সময় চেয়ে নৈশ প্রহরীকে থানা থেকে ছাড়িয়ে নেয় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাসেম খান, প্রধান শিক্ষক সহ কয়েকজনেরা।
এ ঘটনায় এলাকায় তিব্র নিন্দার সৃষ্টি হয়েছে। ঘটনার প্রকৃত কারণ উদঘাটনের জন্য জেলা প্রশাসক সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

বাংলাদেশ সময়: ১৯:০২:৫৫   ৭২১ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ