ভাঙ্গায় ১০৪ বছরের বৃদ্ধর পরলোকগমন

Home Page » প্রথমপাতা » ভাঙ্গায় ১০৪ বছরের বৃদ্ধর পরলোকগমন
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯



১০৪ বছরের বৃদ্ধ
ব্যুরো চিফ, ফরিদপুরঃ- ফরিদপুরের ভাঙ্গায় মোঃ আজাহার মাতুব্বর নামে এক বৃদ্ধ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)। তিনি পৌরসভার ০৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বাকী মাতুব্বরের পিতা ও চৌধুরীকান্দা সদরদীর বাসীন্দা। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৪ বছর (১০ অক্টোবর ১৯১৫- ১০ ডিসেম্বর ২০১৯)। তিনি পাঁচ ছেলে ও এক মেয়ের জনক। অত্র এলাকাসহ তিনি অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
জানাযায়, তিনি জীবদ্দশায় থাকা অবস্থায় তৎকালীন পূর্ব পাকিস্তানের আমলে নিজ চোঁখের সামনে ঘটে যাওয়া বিষয় প্রয়শই স্মৃতি চারণ করতেন। মুক্তিযুদ্ধের চেতনায় ঘটে যাওয়া অসংখ্য ঘটনা সম্পর্কে তার নাতী-নাতনী সহ অসংখ্য ব্যক্তিবর্গের নিকট তুলে ধরতেন। তিনি ঐতিহ্যবাহী ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে একটি জনসভায় এলাকার জনগণ নিয়ে যোগদান করেন। যেখানে শেরে বাংলা এ কে ফজলুল হক ও বঙ্গবন্ধুকে খুব কাছ থেকে তিনি দেখেছেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণীত হয়ে মহান মুক্তিযুদ্ধের সময় সহযোদ্ধা ছিলেন। এলাকায় ন্যায়পরায়ণ সৎ বিচারক হিসাবে মাতুব্বর সাহেব নামেই তিনি বহুল পরিচিত ছিলেন। একজন ভালো মনের মানুষের প্রয়াণে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে আসে।
প্রয়াতের সন্তান আব্দুল বাকী মাতুব্বর বলেন, বাবার পরিচয় ও আদর্শের জন্যই আমি পরপর দুইবার কাউন্সিলর নির্বাচিত হয়েছি। বাবার চলে যাওয়ায় আবেগ আপ্লুত হয়ে তিনি সকলের নিকট প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৯:২০:৫৩   ৬৯৯ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ