সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ,পাঁচশ জনের বিরুদ্ধে মামলা,বিএনপি নেতা ইশতিয়াক আজিজ আটক

Home Page » জাতীয় » সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ,পাঁচশ জনের বিরুদ্ধে মামলা,বিএনপি নেতা ইশতিয়াক আজিজ আটক
বুধবার, ২৭ নভেম্বর ২০১৯



revious

Next

বঙ্গ-নিউজ: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভরত জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় পাঁচশ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।এঘটনায় গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে মঙ্গলবার গভীর রাতে ঢাকার বিমানবন্দর থেকে সংগঠনটির সভাপতি বিএনপি নেতা ইশতিয়াক আজিজ উলফাতকে আটক করেছে পুলিশ।

এর আগেই এসআই মতিউর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় করা এ মামলায় উলফাতকে এর মধ্যে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে ডিএমপির রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, উলফাত ঢাকার বাইরে যাচ্ছিলেন। তাকে হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

শাহবাগ থানার পরিদর্শক তদন্ত আরিফুর রহমান বলেন, ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে বাকিদের অজ্ঞাতনামা হিসেবে ৫০০ জনকে মামলায় আসামিরা করা হয়েছে। তাদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান বলেন, “উলফাত যুক্তরাষ্ট্র যাচ্ছিলেন। রাত পৌনে ২টার দিকে তাকে বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তাকে ভোরের দিকে শাহবাগ থানা নেওয়া হয়েছে বলে আমরা জানতে পেরেছি।”

মঙ্গলবার দুপুরে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে যে সমাবেশ হয় তাতে উলফাত সভাপতিত্ব করছিলেন।

সমাবেশের পর তার নেতৃত্বে একটি মিছিল হাই কোর্টের দিকে যাওয়ার সময় বিক্ষোভকারীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। বেলা ১টা থেকে ঘণ্টাখানেক প্রেসক্লাব সংলগ্ন হাই কোর্ট মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে তারা।

এই পরিস্থিতিতে প্রেসক্লাব থেকে মৎস্যভবনের দিকে আসার রাস্তায় প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ফলে আশপাশের সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভকারীর বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং রাস্তায় আগুন জ্বালিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

পরে আরও পুলিশ সেখানে উপস্থিত হলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিক্ষোভকারীরা ঢিল ছুড়লে মৎস্য ভবনের দিকে পুলিশ টিয়ার শেল ছোড়ে। এ সময় বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

বেলা আড়াইটার দিকে যানজট কমে এলে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে বলে পুলিশ কর্মকর্তারা জানান।

বাংলাদেশ সময়: ১১:৪৭:৫৮   ৬৮৫ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ