কাজাখস্তান-বেলজিয়াম মাঠে নামছে আজ

Home Page » খেলা » কাজাখস্তান-বেলজিয়াম মাঠে নামছে আজ
রবিবার, ১৩ অক্টোবর ২০১৯



 ফাইল ছবি
বঙ্গ-নিউজঃ আনুষ্ঠানিকতার ম্যাচে কাজাখস্তানের বিপক্ষে খেলবে বেলজিয়াম। চূড়ান্ত পর্ব নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচে অনেকটা নির্ভার হয়েই মাঠে নামবে রেড ডেভিলরা। ম্যাচটি শুরু হবে রোববার সন্ধ্যা ৭টায়। একই দিন বেলারুশের বিপক্ষে মাঠে নামবে নেদারল্যান্ডস। এই ম্যাচটি শুরু হবে রাত ১০টায়।

দারুণ জমেছে ইউরো বাছাইয়ে গ্রুপ সি এর লড়াই। পঞ্চম রাউন্ড শেষে ১২ পয়েন্ট নিয়ে টেবিল টপার নেদারল্যান্ডস। ক্রমানুসারে জার্মানি ও নর্দান আয়ারল্যান্ড দুই ও তিনে থাকলেও পয়েন্ট ব্যবধান শূন্য। তাই অপেক্ষাকৃত দুর্বল বেলারুশের বিপক্ষে এই ম্যাচেও বেশ সিরিয়াস ডাচরা।

অবশ্য প্রথম লেগের লড়াইয়ে নেদারল্যান্ডসের কাছে পাত্তাই পায়নি বেলারুশ। ডিপেই’র এর জোড়া গোলে উড়ে গেছে ৪-০ ব্যবধানে। সেই আত্মবিশ্বাস পুঁজি করে প্রতিপক্ষের মাঠে আতিথ্য নিচ্ছে ভ্যান ডাইকরা। লক্ষ্য পূর্ণ পয়েন্ট তুলে নিয়ে শীর্ষস্থান সুসংহত করা।

ফেভারিট নেদারল্যান্ডসের এই ম্যাচ নিয়ে নেই কোন ইনজুরির চিন্তা। তবে টানা খেলার মধ্যে থাকায় বিশ্রামে থাকবেন অনেকেই। এই সুযোগে মুল একাদশে খেলার সম্ভাবনা আছে ভ্যান ডি বিক ও লুক ডি ইয়াং’র। বস রোনাল্ড কোম্যান আভাস দিয়েছেন পরিকল্পনা সাজানো হচ্ছে উইজনালডাম, ডিপেই আর ভার্জির ভ্যান ডাইক’কে ঘিরেই।

এদিকে, ইউরো চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করে অনেকটাই নির্ভার বেলজিয়াম। সাত ম্যাচে তাদের হার কিংবা ড্রয়ের তিক্ততা দিতে পারেনি কেউই। বাকি তিন রাউন্ড জিতে শতভাগ জয়ের রেকর্ড গড়ার হাতছানি রেড ডেভিলদের সামনে।

কাজাখস্তানের বিপক্ষে প্রথম লেগের লড়াইয়ে ৩-০ ব্যবধানে জয় পেয়েছিলো বেলজিয়াম। এই ম্যাচে তাদের আত্মবিশ্বাস বাড়াচ্ছে সেই জয়। তারপরও সাবধান রবার্তো মার্তিনেজ শিষ্যরা। কেননা ম্যাচটা যে প্রতিপক্ষের মাঠে। যেখানে কাজাখদের রেকর্ডটা সমীহ আদায় করে যে কারোর।

নির্ভার ম্যাচে বিশ্ব র‌্যাকিংয়ে এক নম্বরে থাকা দলটির নেই নতুন কোন ইনজুরি সমস্যা। তবে সদ্যই চোটে থেকে উঠে আসা রোমেলু লুকাকুকে এই ম্যাচে বিশ্রামে রাখবে টিম ম্যানেজমেন্ট। তার পরিবর্তে একাদশে ফিরছেন ক্রিস্টিয়ান বেনটেক। বাকিরা ফিট থাকায় পূর্ণ শক্তির দলই পাচ্ছেন মার্তিনেজ।

বাংলাদেশ সময়: ২:৫৬:৩০   ৪২৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
সুনামগঞ্জ স্টেডিয়ামে দু’দিনব্যাপী কুস্তি উৎসব কাল থেকে শুরু
অসাধারণ জয় ও দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা
আর্জেন্টিনার জয় ও বাংলাদেশের উল্লাস -ভিডিও পোস্ট করল ফিফা
আজ মেসির জন্য মেক্সিকোর বিরুদ্ধে খেলাটি ‘বাঁচা-মরার লড়াই’
বিশ্ব কাপ ফুটবলে ইরানের কাছে হেরে গেল ওয়েলস
সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া ফুটবল দলের ১০ কোচ
হার দিয়ে মেসিদের বিশ্বকাপ শুরু
শুরুর বাঁশিতে ফুটবলের পৃথিবী

আর্কাইভ