সরকার এখন সুর বদলেছে: রিজভী

Home Page » প্রথমপাতা » সরকার এখন সুর বদলেছে: রিজভী
বুধবার, ২ অক্টোবর ২০১৯



 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃক্যাসিনো কাণ্ডে অভিযান চালিয়ে নিজেদের নেতাকর্মীদের না ধরতে পেরে সরকার এখন সুর বদলেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের গ্রেফতার না হওয়ার বিষয়ে রিজভী বলেন, ক্যাসিনো, টেন্ডারবাজি ও চাঁদাবাজির বিরুদ্ধে সরকার তথাকথিত অভিযান চালাচ্ছে। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি গ্রেফতার করা হবে কি না, তা নিয়ে দোটানায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তিনি বলেন, ক্যাসিনো সম্রাট সুবিধাভোগীদের তালিকায় মন্ত্রী, সাংসদ, রাজনীতিবিদ, সাংবাদিকসহ গুরুত্বপূর্ণ অনেক ব্যক্তিই আছেন। সরকার কথিত অভিযানের নামে মাঠে নেমে এখন না পারছে উঠে আসতে না পারছে রাঘব বোয়াল ধরতে। এখন বিএনপি ও তারেক রহমানের ঘাড়ে দোষ চাপিয়ে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এখন তাদের সুর বদলে গেছে।

রিজভী বলেন, বড় দুর্নীতিবাজরা ধরা না পড়ায় চলমান শুদ্ধি অভিযান বড় কোনও অপকর্মের পূর্বাভাস। দুর্নীতিধর্মী রাজনীতির পৃষ্ঠপোষক আওয়ামী লীগ।

বিএনপির এই নেতা বলেন, চলমান সন্দেহজনক অভিযানে আটক আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের চুনোপুঁটিদের সঙ্গে বিএনপির নাম জড়াতে সরকার জনগণের কোনও সাড়া পাচ্ছে না। এই অভিযান প্রতিহিংসা, ঈর্ষা, চাঁদাবাজি ও স্বজনপোষণের রাজনীতির জটিল সমীকরণের বহিঃপ্রকাশ বলে অনেকে মনে করেন।

তিনি বলেন, ক্ষমতাসীনদের ঘরে ঘরে এখন টাকা গোনার মেশিন, সিন্দুক-ভল্ট ভরা লুটপাটের অর্থ। বিদেশে লক্ষ লক্ষ কোটি টাকা পাচার করে দেশকে ফোকলা করে দিয়েছে। বেগম পল্লী, সুইস ব্যাংক, সেকেন্ড হোম এখন তাদের সব রয়েছে। দুর্নীতিকে রাষ্ট্রীয়ভাবে প্রাতিষ্ঠানিকীকরণ করা হয়েছে।

রিজভী বলেন, খোদ রাজধানীতে গত ১৩ বছর ধরে ডজন ডজন ক্যাসিনো গড়েছে যুবলীগ ও তাদের গডফাদাররা, এই সরকারের আশ্রয়ে-প্রশ্রয়ে দুর্বৃত্তরা টাকার কুমির হয়েছে। আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের চাঁদাবাজি ও দুর্নীতির বৃত্তান্ত শুনে দেশবাসী বিস্ময়ে হতবাক হয়েছে। কারণ শর্ষের মধ্যেই ভূত রয়েছে।

একটি জাতীয় দৈনিকসহ কিছু সংবাদপত্রে ক্যাসিনোর সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে প্রকাশিত সংবাদকে ‘নির্জলা মিথ্যাচার ও কুৎসিত অপপ্রচার’ বলে নিন্দা ও প্রতিবাদ জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আবদুল কালাম আজাদ সিদ্দিকী, শফিউল বারী বাবু, মোশতাক মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮:০৯:২৭   ৪১০ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ