আইয়ুব বাচ্চুর স্মরণে জন্মদিনে আয়োজন করছেন না জেমস

Home Page » আজকের সকল পত্রিকা » আইয়ুব বাচ্চুর স্মরণে জন্মদিনে আয়োজন করছেন না জেমস
বুধবার, ২ অক্টোবর ২০১৯



 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ বাংলাদেশের খ্যাতিমান কণ্ঠশিল্পী জেমসের জন্মদিন আজ। কিন্তু দিনটিতে কোন আয়োজন রাখেননি এ তারকা। যদিও প্রতিবছর এই দিনটি তার শুরু হয় ভক্তদের শুভেচ্ছা, ভালোবাসা আর উপহার পাওয়ার মধ্য দিয়ে। অবশ্য দিন শুরুর আগেই দেশের আনাচে-কানাচে পৌঁছে দেওয়া হয় তার জন্মদিনের খবর।

নগর বাউলের ভক্ত-অনুরাগীরা এর আগে কখনও বিলবোর্ড বানিয়ে, ট্রাকভর্তি কেক নিয়ে রাজধানী চষে বেড়িয়েছেন। ব্যানার, পোস্টার আর শত শত প্রতিকৃতি বানিয়েও দেশজুড়ে ছড়িয়ে দিয়েছেন ব্যান্ড সঙ্গীতের গুরুখ্যাত এই শিল্পীর জন্মদিনের খবর। দেশের নানা প্রান্ত থেকে হাজার হাজার ভক্ত এসে জেমসের কলের গান রেকর্ডিং স্টুডিওতে উদযাপন করেছেন শিল্পীর জন্মদিন। ভক্তদের এসব আয়োজন কখনও পাগলামি আবার কখনও বাড়াবাড়ি বলেও তাদের নিরাশ করেননি জেমস। কিন্তু এবার ভক্তরা প্রিয় শিল্পীর জন্মদিনে তাকে পাশে পাচ্ছে না। জন্মদিন নিয়ে নিজ থেকে কোনো আয়োজনও করছেন না জেমস। এ খবর নিশ্চিত করেছেন নিজেই।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘মন ভালো নেই, তাই ঘটা করে নিজের জন্মদিন উদযাপন করতে চাই না। গত বছরের এই মাসে শিল্পীজীবনের দীর্ঘদিনের সফরসঙ্গী, ভাই ও বন্ধু আইয়ুব বাচ্চুকে হারিয়েছি। কয়েকদিন পর তার প্রথম মৃত্যুবার্ষিকী। এমন একটা সময়ে দাঁড়িয়ে নিজের জন্মদিন উদযাপন করার কোনো ইচ্ছা নেই।’

জেমস ও নগর বাউল ব্যান্ডের ব্যবস্থাপক রুবাইয়াৎ ঠাকুর রবিন জানান, জন্মদিন উপলক্ষে আজ কোনো আয়োজন করছেন না জেমস। শুধু তাই নয়, তিনি ভক্তদেরও জানিয়ে দিয়েছেন, আজ তাদের কারও সঙ্গে দেখা করা, কেক কাটা বা অন্য কোনো আয়োজনে অংশ নেবেন না। আইয়ুব বাচ্চু স্মরণে আজকের দিনটি নীরবে-নিভৃতে কাটাতে চান। তিনি আরও জানান, ভক্তরা জেমসের সঙ্গে জন্মদিন উদযাপন করতে না পারলেও দেশের বিভিন্ন স্থানে তারা নানা ধরনের আয়োজন করবেন বলে জানিয়েছেন। প্রিয় শিল্পীকে শ্রদ্ধা জানাতেই তারা কেক কেটে ও অন্যান্য আয়োজন করে দিনটি স্মরণীয় করে রাখতে চান। এ ক্ষেত্রে জেমস কোনো বিধিনিষেধ আরোপ করেননি। কারণ এটি সম্পূর্ণ তাদের নিজস্ব বিষয় বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩:১৪:২৩   ৪৮৯ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ