স্বামী হত্যার বিচারের দাবিতে ক্র্যাচে ভর করে মানববন্ধনে স্ত্রী

Home Page » প্রথমপাতা » স্বামী হত্যার বিচারের দাবিতে ক্র্যাচে ভর করে মানববন্ধনে স্ত্রী
মঙ্গলবার, ১ অক্টোবর ২০১৯



 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ গেল বছরে বাগেরহাটের মোরেলগঞ্জে প্রকাশ্য দিবালোকে আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। এ নির্মম হত্যাকাণ্ডের এক বছর উপলক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

খুনিদের ফাঁসির দাবিতে মঙ্গলবার বেলা ১১টায় দৈবজ্ঞহাটি এলাকায় আঞ্চলিক মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন এলাকাবাসী। মানববন্ধনে স্বামী হত্যাকারীদের ফাঁসির দাবিতে অংশ নেন নিহত আনছার আলীর পঙ্গু স্ত্রী মঞ্জু খানম।
জানা যায়, ২০১৮ সালের ১লা অক্টোবর দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার (৪৫) ও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি শুকুর শেখকে (৩৮) হত্যা করে দলীয় নেতা-কর্মীরা। একই সাথে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়া হয় আনছার আলীর স্ত্রী মঞ্জু খানমের এবং যুবলীগ কর্মী বাবুল শেখের।

আজ নিহত আনছার আলীর পঙ্গু স্ত্রী মঞ্জু খানম ক্র্যাচে ভর করে মানববন্ধনে যোগ দেন। এ ছাড়াও তার বৃদ্ধ পিতা নেছার আলী দিহিদার, মেয়ে ছাবরিনা আফরিন সুমি, ছেলে শাওন দিহিদার, নিহত শুকুর আলীর বড় ভাই ফারুক আহমেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কিছলুর রহমন খোকন, মুক্তিযোদ্ধা ওয়াদুদ শেখ, ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারুল আক্তার, যুবলীগ সভাপতি আকন হাবিবুর রহমানসহ শত শত শিক্ষার্থী ও সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

দলীয় কোন্দলের কারণে গেল বছর এ জোড়া হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ওই দিনই এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল (ইউনিয়ন পরিষদ) থেকে চেয়ারম্যান শহিদুল ফকিরকে গ্রেফতার করে। পরে চেয়ারম্যানের কক্ষ থেকে উদ্ধার করা হয় হত্যাকাণ্ডে ব্যবহৃত ৩ টি আগ্নেয়াস্ত্র, কার্তুজ, বেশ কিছু ধারালো অস্ত্র ও লাঠি।

এ ঘটনায় থানায় হত্যা ও অস্ত্র আইনে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়। পৃথক ৩টি মামলায় শহিদুল ফকিরসহ ৯৩ জনকে আসামি করা হয়। পুলিশ দীর্ঘ ৭ মাস তদন্ত শেষে চলতি বছরের ৪ জুন সবকটি মামলার প্রধান আসামি চেয়ারম্যান শহিদুল ফকিরসহ ৫৮জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

থানার ওসি (তদন্ত) ঠাকুর দাশ মণ্ডল বলেন, জোড়া হত্যাকাণ্ডের নায়ক ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল ফকির, পরিষদের দুই মেম্বার সুনিল ও সামছুর রহমান শ্যাম, দফাদার আবুলসহ ৬ আসামি জেল হাজতেই আছেন। পলাতক আছেন চার্জশিটভুক্ত আসামি পরিষদের মেম্বার মোদাচ্ছের আলী, আলামিন, আফছার মল্লিক ও আলী আজিম খান

বাংলাদেশ সময়: ১৫:০২:৪৮   ৫৩৬ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ