টেকনাফে ‘কথিত বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের দুই নাগরিক নিহত

Home Page » জাতীয় » টেকনাফে ‘কথিত বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের দুই নাগরিক নিহত
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯



 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃকক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় মিয়ানমারের দুই নাগরিক নিহত হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের জালিয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। বিজিবির দাবি, নিহত দু’জন ইয়াবা ব্যবসায়ী।

নিহতরা হলো- মোহাম্মদ ইউনুছ (২১) ও মোহাম্মদ জামাল (২৭। তারা দু’জনই মিয়ানমারের মংডু শিকদার গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, দুটি দেশীয় বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ জব্দ করা হয়েছে। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হন।
টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এ সব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, টেকনাফের হ্নীলা ইউনিয়নের জালিয়াপাড়া নাফ নদী সংলগ্ন এলাকায় ইয়াবার বড় চালানসহ একদল স্বশস্ত্র ইয়াবা ব্যবসায়ীদের অবস্থানের খবর পেয়ে, বিজিবির একটি বিশেষ দল ওই এলাকায় ঘেরাও করে। এ সময় তাদের আত্মসমর্পণের আহ্বান জানায় বিজিবি। এতে সাড়া না দিয়ে বিজিবির ওপর গুলি চালায় ইয়াবা ব্যবসায়ীরা। এ সময় বিজিবি তাদের লক্ষ্য করে গুলি চালালে দুই পক্ষের মধ্যে ১০ মিনিট গোলাগুলি হয়। পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন। কক্সবাজার নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক শঙ্কর চন্দ্র দেব নাথ বলেন, ‘গুলিবিদ্ধ মিয়ানমার দুই নাগরিককে এখানে নিয়ে আসা হয়। বিজিবি সদস্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।
বিজিবির ওই কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়। লাশ দুটি কক্সবাজার মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ৯:২২:৪৩   ৭৮৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ