বরিশাল-কক্সবাজার এয়ারপোর্ট যোগাযোগ চালু হলে কয়েকশ কোটি টাকা বাণিজ্যের সম্ভাবনা

Home Page » অর্থ ও বানিজ্য » বরিশাল-কক্সবাজার এয়ারপোর্ট যোগাযোগ চালু হলে কয়েকশ কোটি টাকা বাণিজ্যের সম্ভাবনা
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯



ফাইল ছবি
বঙ্গ-নিউজঃ এই এলাকার মানুষের দাবি, বর্তমান সরকার দ্রুত বরিশাল-কক্সবাজার বিমান সার্ভিস চালু করে এই অঞ্চলের মানুষদের কক্সবাজার ভ্রমনের যাতায়াত ব্যবস্থাকে সহজ করে দেবে।
জানা গেছে, বরিশাল বিভাগের ৫ জেলা পিরোজপুর, বরিশাল, পটুয়াখালি, ঝালকাঠি, ভোলা ও মধ্যাঞ্চলের বৃহত্তর ফরিদপুরের মাদারীপুর, গোপালগঞ্জ, শরীয়তপুর, ফরিদপুর ও রাজবাড়ির মানুষেরা বিশ্বের অন্যতম পর্যটন শহর কক্সবাজারের সমুদ্র সৈকত ভ্রমণ করতে নানা দুর্ভোগ ও অনেক সময় ব্যয় করে সড়ক পথে যেতে হয়। কিন্তু ভৌগলিক ভাবে বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুর থেকে পর্যটন শহর কক্সবাজারের সমুদ্র সৈকতে সড়ক পথে যেতে এক দিনেরও বেশি লেগে যায়। এই অঞ্চলের মানুষদের কক্সবাজার যেতে হয় রাজধানী ঢাকা হয়ে অথবা বিকল্প পথ অর্থাৎ মাদারীপুর-চাঁদপুর-ফেনী-চট্টগ্রাম আঞ্চলিক সড়ক পথে। কিন্তু এই বিকল্প আঞ্চলিক সড়ক পথটি দিয়েও যেতে একদিন লেগে যায়। তার উপরে রয়েছে সড়ক পথের নদী পারাপারের ফেরীর বিড়ম্বনা ও সীমাহীন দুর্ভোগ। ফলে দক্ষিণ ও মধ্যাঞ্চলের জেলাগুলোর মানুষেরা কক্সবাজারের অবস্থিত বিশ্বের সবেেচয় দীর্ঘ সমুদ্র সৈকতটি ইচ্ছে থাকা সত্ত্বেও দেখতে যেতে পারে না। তাই বরিশাল ও বৃহত্তর ফরিদপুরের বিভিন্ন জেলার কয়েক কোটি পর্যটকদের কথা বিবেচনা করে, সরকার বরিশাল-কক্সবাজার রুটে বিমান সেবা চালু করে সহজ যোগাযোগ ব্যবস্থা গড়ে তুললে এই বিমান রুট থেকে বছরে কয়েকশ কোটি টাকার বাণিজ্যর সম্ভাবনা রয়েছে।
মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. ফাইজুল শরীফ বলেন, এই অঞ্চলের অধিকাংশ মানুষ ঢাকা হয়ে কক্সবাজার যায়। অথচ ঢাকা হয়ে কক্সবাজার যেতে যে পরিমান টাকা খরচ হয়, যদি সরকার বরিশাল থেকে কক্সবাজার বিমান সার্ভিস চালু করে তাহলে খুব কম খরচে আরামে ভ্রমণ করতে পারবে। সরকারি ভাবে বিমান চালু হলে, এই রুটে বছরে কয়েকশ কোটি টাকার বাণিজ্য হবে।
শিবচর ফ্রেন্ডস ট্যুরের পরিচালক নাসিরউদ্দিন জানিয়েছেন, বরিশাল থেকে যদি কক্সবাজারে বিমান সার্ভিস থাকতো, তাহলে আমাদের ব্যবসাটি এই অঞ্চলে আরও জনপ্রিয় করতে পারতাম।

বাংলাদেশ সময়: ২:০০:৩৬   ৭৪৬ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


অর্থনীতি নভেম্বরে মূল্যস্ফীতি কমে ৮ দশমিক ৮৫ শতাংশ
ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
চেক ডিজঅনার মামলার রায় দুই মাসের জন্য স্থগিত
মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিসের আড়ালে হুন্ডি, গ্রেপ্তার ৬
১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৯৯ লাখ ডলার: বাংলাদেশ ব্যাংক
বৈশ্বিক নানা সংকট সত্ত্বেও বাড়লো মাথাপিছু আয়
বাংলাদেশ গোটা বিশ্বকে চমকে দিয়েছে : মার্টিন রাইজার
আইএমএফ এর সাথে সমঝোতা : সাড়ে ৪ বিলিয়ন ডলার ঋণ দেবে
আইএমএফ এর ঋণ গ্রহণ করা হবে নিরাপদ রিজার্ভ গড়ে তোলার জন্য: বাণিজ্যমন্ত্রী
টবগী-১ কূপে পাওয়া যাবে দৈনিক ২০ মিলিয়ন ঘনফুট গ্যাস

আর্কাইভ