শনিবার ঢাকায় আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » শনিবার ঢাকায় আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী
শুক্রবার, ১২ জুলাই ২০১৯



ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন তিনদিনের সরকারি সফরে কাল ঢাকায় আসছেন। রোববার বিকেলে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন। বৈঠকের পর বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে বেশ কয়েকটি চুক্তি হওয়ার কথা রয়েছে। তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

কাল শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানাবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সফরকালে লি হোটেল ইন্টারকন্টিনেন্টালে ঢাকায় অবস্থানরত কোরিয়ান কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গে নৈশভোজে অংশ নেবেন।

রোববার সকালে সাভারে জাতীয় স্মৃতি সৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী। এরপর সাভারের ইপিজেড-এ ইয়াঙ্‌গুন হাইটেক সুয়েটার ওয়ার এবং ঢাকার মুগদায় এডভান্স নার্সিং এডুকেশন এন্ড রিসার্স পরিদর্শন করবেন। দুপুরে লি হোটেল ইন্টারকন্টিনেন্টালে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ-কোরিয়া বিজনেস ফোরামে অংশ নিবেন।

সন্ধ্যায় তিনি হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নৈশভোজে যোগ দেবেন। ১৫ জুলাই ঢাকা ত্যাগের আগে প্রধানমন্ত্রী লি ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গববন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী রাত ১১টায় তাজিকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন তাকে বিমানবন্দরে বিদায় জানাবেন।

দক্ষিণ কোরিয়ার তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যপ্রাচ্যের সঙ্গে সিউলের কূটনৈতিক বৈচিত্র্য কৌশলের অংশ হিসেবে মধ্য ও দক্ষিণ এশিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক শক্তিশালী করার লক্ষ্যে লি এ সফর করছেন। এ সফরে তিনি বাংলাদেশ ছাড়াও তাজিকিস্তান, কিরগিস্তান ও কাতার যাবেন।

বাংলাদেশ সময়: ২৩:২৯:৩৫   ৪৮০ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ