মধ্যনগরে বন্যায় শতাধিক গ্রাম প্লাবিত

Home Page » এক্সক্লুসিভ » মধ্যনগরে বন্যায় শতাধিক গ্রাম প্লাবিত
বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯



মোহাম্মদ আলীপুর বাজারআল-আমিন আহমেদ সালমান, বঙ্গ-নিউজঃসুনামগঞ্জ জেলার মধ্যনগর থানা হাওর অধ্যুষিত অঞ্চল। গত কয়েক দিনের ভারী বর্ষন উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে মধ্যনগর থানার মধ্যনগর,চামরদানী,বংশীকুন্ডা(দঃ) ও বংশীকুন্ডা(উঃ)সহ চারটি  ইউনিয়নের শতাধিক গ্রাম প্লাববিত হয়েছে।এছাড়াও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোও প্লাবিত হয়েছে।
সরজমিনে লক্ষ্য করা গেছে, গত কয়েক দিনের ভারী বর্ষন ও মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ী ঢলে মধ্যনগর-মহেষখলা সড়কের নিচু স্থান গুলো প্লাবিত হয়েছে।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে চামরদানী উচ্চ বিদ্যালয়,লায়েছ ভূইয়া উচ্চ বিদ্যালয়,রৌহা সরকারী প্রাথমিক বিদ্যালয়,মোহাম্মদ আলীপুর সরকারী প্রাথমিক, সাহাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়,আলমপুর নবনির্মিত দোয়াদুর রহমান প্রাথমিক বিদ্যালয় সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত হয়েছে।

আদর্শ গ্রামের বাসিন্দা মো.রাসেল মিয়া জানান, পানি বেড়ে ওঠার কারনে আমাদের গ্রামের  রাস্তা ডোবে গেছে। ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারছেনা।এছাড়াও আমাদের মেইন রোডের নিচু স্থান গুলো প্লাবিত হচ্ছে।ইটের স্লুইংয়ের রাস্তা হওয়ার ইট গুলো হাওর গর্ভে বিলীন হয়ে যাচ্ছে।

চামরদানী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিবারন চন্দ্র তালুকদার জানান,আমাদের বিদ্যালয়টি প্লাবিত হওয়ার কারনে আমরা ক্লাস নিতে অসুবিধা হচ্ছে।এবং শিক্ষার্থীদের উপস্থিতির হার কমে এসেছে।

হাওরকবি জীবন কৃষ্ণ সরকার বলেন, বন্যা হাওরবাসীর একটি নৈমিত্তিক সমস্যা। প্রতি বছরই বন্যায় হাওরবাসী মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়।এই সমস্যা মোকাবিলা করার জন্য আমাদের নদী গুলো খনন করে নাব্যতা ফিরিয়ে আনা হলে এই বন্যা থেকে হাওরবাসী মুক্তি পেতে পারে।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ওবায়দুর রহমান মধ্যনগর থানার অনেক গুলো বন্যা কবলিত গ্রাম পরিদর্শন করেছেন। উপজেলা তথ্যসূত্রে জানা গেছে, বন্যা মোকাবেলায় পর্যাপ্ত পরিমান শুকনো খাবার,পানি বিশুদ্ধকরন ট্যাবলেট মজুদ আছে।বন্যা কবলিতদের জন্য সংশ্লিষ্ট এলাকার বিদ্যালয় গুলো আশ্রয় কেন্দ্র হিসেবে খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ২২:০৫:৩৫   ৬৯৮ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ