সুমেশ্বরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত

Home Page » সারাদেশ » সুমেশ্বরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত
শুক্রবার, ২৮ জুন ২০১৯



---আল-আমিন আহমেদ সালমান,বঙ্গ-নিউজঃ

সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার সুমেশ্বরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে পাশ্বর্বতী কলমাকান্দা ও মধ্যনগর থানার পৌনে দুলাখ মানুষ পানিবন্দি হওয়ার সম্ভাবনা আছে।

সুনামগঞ্জ জেলার আবহাওয়ার পূর্বাবাসে বলা হয়েছে,বিগত কয়েকদিনের ক্রমাগত ভারি বর্ষনের কারনে জেলার অন্তরগত অধিকাংশ নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে।গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থানে ৮৪ সে.মি পানি বৃদ্ধি পেয়েছে,১৫০.০০ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।আজ বিকাল ৩ টায় সুমেশ্বরী নদীর পানির উচ্চতা ৭ঃ২৪ রেকর্ড করা হয়েছে।তবে এভাবে পানি বৃদ্ধির কারনে নিম্নাঞ্চলের অনেক স্থান প্লাবিত হয়েছে।

পানিবন্দি মানুষেরা জানান, এই বছরের আগাম বণ্যার কারনে আমরা মারাত্নক ক্ষতিগ্রস্থ হয়েছি।পরিবারের সদস্যরা কলেরা, ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হচ্ছে। তাদের চিকিৎসা করানোর জন্য আমাদের ঘরে জন্য অনেকের হাতে কোনো টাকা পয়সা নেই।
তারা আরও জানায় যে, এখন পর্যন্ত কোনো স্থানীয় জনপ্রতিনিধি আমাদের  সহযোগিতার জন্য এগিয়ে আসেনি।তাই সরকারের সহযোগিতা আমরা একান্তভাবে কামনা করছি।
বংশীকুন্ডা (দঃ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিম মাহমুদ জানান, যারা বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের সহযোগিতার জন্য আমি উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করব।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমান বলেন, আমাদের ধর্মপাশা উপজেলার নিম্নাঞ্চল বংশীকুন্ডা দক্ষিন, বংশীকুন্ডা উত্তর, চামরদানী ও মধ্যনগর ইউনিয়নের অনেক রাস্তাঘাট ডোবে যাওয়ার খবর পেয়েছি।তবে কিছু কিছু স্থানে ঘরবাড়ি ডোবে মানুষ পানিবন্দী হয়ে আছে।বর্ন্যাতদের সহযোগিতার জন্য আমাদের পর্যাপ্ত পরিমান শুকনো খাবার খাবার ও ত্রাণের ব্যাবস্থা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬:৫৯:৪৬   ৭৯৪ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত ওসমানীনগরের অতিরিক্ত পুলিশ সুপার রফিক
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
রাস্তায় সমাবেশের অনুমতি দেয়া যাবে না বিএনপিকে : ডিএমপি কমিশনার
জানুয়ারি থেকে স্কুলে কোডিং, ডিজাইন ও অ্যানিমেশন শেখানো হবে :শিক্ষামন্ত্রী
দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১ মাস সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের
প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
সোহরাওয়ার্দীতে যে ২৬ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি প্রদান

আর্কাইভ