ভারতের মিলিটারির বেসে আঘাত আনার চেষ্টা চালিয়ে ছিল পাকিস্তান, সবার দ্বারস্থ হচ্ছ ইসলামাবাদ

Home Page » এক্সক্লুসিভ » ভারতের মিলিটারির বেসে আঘাত আনার চেষ্টা চালিয়ে ছিল পাকিস্তান, সবার দ্বারস্থ হচ্ছ ইসলামাবাদ
শনিবার, ২ মার্চ ২০১৯



ছবি সংগৃহীত

বঙ্গ-নিউজ: ক্রমশ চাপ বাড়ছে পাকিস্তানের উপর।   ভারতের মিলিটারির বেসে আঘাত আনার চেষ্টা চালিয়ে ছিল পাকিস্তান এয়ারফোর্স। এর জবাব যে ভারত দেবে তা কার্যত বুঝতে পারছে ইমরান সরকার। আর তাই সেই আশঙ্কায় সবার দোরে দোরে ঘুরছে ইসলামাবাদ। ইমরান সরকার চাইছে যেভাবেই হোক আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হোক। শান্তিপূর্ণ উপায়ে ভারতের সঙ্গে চলমান উত্তেজনা প্রশমনের উপায় খুঁজে বের করতে ইরানকে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছে তেহরানের পাকিস্তান দূতাবাস। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

ওই দূতাবাসের তরফে প্রকাশিত এক বিবৃতিতে জানায়, ভারত সরকারের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের অংশ হিসেবে সন্ত্রাসবাদকে ব্যবহার করার বিষয়ে পাকিস্তান সব সময় নিজের উদ্বেগের কথা জানিয়ে এসেছে। বিশেষ করে ভারতে পার্লামেন্ট নির্বাচনকে সামনে রেখে নাকি ভারত সরকার সন্ত্রাসবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করতে পারে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, দুঃখজনকভাবে ভারত সরকার কোনো ধরনের তদন্ত কিংবা সাক্ষ্যপ্রমাণ ছাড়াই তাৎক্ষণিকভাবে জঙ্গি হামলার দায় পাকিস্তানের ওপর চাপিয়ে দিয়েছে।

এই পরিস্থিতিতে কাশ্মীর সীমান্তে সৃষ্ট উত্তেজনা প্রশমনে ইরান ভূমিকা পালন করতে পারে বলে পাক দূতাবাসের বিবৃতিতে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত গত ১০ ফেব্রুয়ারি ভয়াবহ জঙ্গি হামলায় কেঁপে ওঠে পুলওয়ামা। ভয়ঙ্কর এই জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ানকে শহিদ হতে হয়। পাকিস্তানের জইশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করেছে। কিন্তু এরপরেও প্রমাণ চায় পাকিস্তান। আর সেজন্যে পাকিস্তানে ঢুকে একাধিক জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসে ভারতীয় বায়ুসেনা। হামলায় ৩০০ থেকে সাড়ে ৩০০ জঙ্গি খতম হয়েছে বলে জানা গিয়েছে। তবে পাকিস্তান বিমান হামলার বিষয়টিই বেমালুম অস্বীকার করে। এরপর ভারতের আকাশে ঢুকে ভারতের মিলিটারি বেসে হামলার চালানোর চেষ্টা করে পাকিস্তান এয়ারফোর্স। যাতে ক্ষুব্ধ ভারত।

বাংলাদেশ সময়: ১২:৩২:১৭   ৫৪৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ