গাজীপুরে তিন যুবক অপহরণের অভিযোগে -দুই এএসআই গ্রেপ্তার

Home Page » আজকের সকল পত্রিকা » গাজীপুরে তিন যুবক অপহরণের অভিযোগে -দুই এএসআই গ্রেপ্তার
শুক্রবার, ৮ ফেব্রুয়ারী ২০১৯



---

ফজলুল হক. বঙ্গ নিউজ : গাজীপুরের কালিয়াকৈর থেকে তিন কলেজছাত্র অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই এএসআইকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে গাজীপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের  এক সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার শামসুন্নাহার এসব তথ্য জানান। গ্রেপ্তরকৃতরা হলেন, গাজীপুর কালিয়াকৈর থানার এএসআই আব্দুল্লাহ আল মামুন এবং টাঙ্গাইল মির্জাপুর থানার এএসআই মুসফিকুর রহমান।

এসময় শামসুন্নাহার আরো জানান, অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। আটককৃত দুই এএসআইয়ের বিরুদ্ধে কালিয়াকৈর থানায় ফৌজদারী কার্যবিধির ধারা ৩৪২, ৩৬৫, ৩৮৫, ৩৮৭ এবং ১৭০তে বৃহস্পতিবার মামলা নং (২০) দায়ের করা হয়েছে। মামলায় আজ্ঞাত আরো ৬-৭ জন আসামী করা হয়েছে। অপহরণকারী দুই পুলিশ সদস্যের অপকর্মের দায়ভার পুলিশ বাহিনী নেবে না। আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলেও পুলিশ সুপার জানান।

অপহরণের পর মুক্তি পাওয়া কালিয়াকৈরের রায়হান সরকার, লাবীব হোসেন ও শ্রীপুরের নওশাদ ইসলাম সাংবাদিকদের জানায়, বুধবার সন্ধ্যা ৬টার দিকে তারা পাঁচ বন্ধু মিলে রাজধানীর বাণিজ্য মেলার উদ্দেশ্য একটি প্রাইভেটকারযোগে রওয়ানা দেয়। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর এলাকায় শিলা-বৃষ্টি ফিলিং স্টেশনে গাড়িতে গ্যাস নিতে তারা যাত্রাবিরতী দেয়। এসময় গাড়ি থেকে নেমে তৈবুল্লাহ ও রাকিবুল রহমান ফিলিং স্টেশন সংলগ্ন চায়ের দোকানে যায়। এসময় স্টেশনটিতে দুটি গাড়ি নিয়ে সাদা পোশাকে হাজির হয় এএসআই আব্দুল্লাহ আল মামুন এবং মুসফিকুর রহমানসহ অজ্ঞাত আরো ৮/৯জন। পরে ওই দুই এএসআইয়ের সহযোগিতায় অজ্ঞাত আরো কয়েকজন তাদেরকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে টাঙ্গাইলের দিকে রওয়ানা দেয়। পথিমধ্যে অপহৃতরা জানায় তাদের দুই বন্ধু ফিলিং স্টেশনে রয়ে গেছে। পরে অপহৃতদের টাঙ্গাইল মির্জাপুরের দেওড়া এলাকায় নির্মাণাধীন একটি সেতুর নিচে নেয়া হয়। সেখানে অপহৃতদের কাছে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে ওই দুই এএসআই। অন্যথায় তাদের ক্রসফায়ারের হুমকি দেয়া হয়। পরে এক পর্যায়ে দেন দরবার করে মুক্তিপণ কমিয়ে ১০ লাখ টাকা ধার্য করে অপহরণকারীরা।

এদিকে ফিলিং স্টেশনে অহরণের কবল থেকে রক্ষা পাওয়া তৈবুল্লাহ ও রাকিবুল রহমান সাংবাদিকদের জানায়, জোড়পূর্বক বন্ধুদের তুলে নেয়ার খবর তাৎক্ষণিকভাবে তারা মোবাইল ফোনে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন ও গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহারকে জানায়। অপহরণকারী সম্মুখ বিপদ বুঝতে পেয়ে অপহৃতদের নিয়ে টাঙ্গাইলের মির্জাপুর থানায় যায়। পরে অপহৃতদের অপহরণকারীরা মাদক মামলায় ফাঁসানোর চেষ্টা করে। কিন্তু ততোক্ষণে অপহরণের খবর ফাঁস হওয়ায় কালিয়াকৈর থানার ওসি মির্জাপুর থানার ওসির সঙ্গে যোগাযোগ করেন। পরে অপহৃতদের মির্জাপুর থানা থেকে কালিয়াকৈর থানায় আনে পুলিশ। প্রাথমিকভাবে অপহরণের অভিযোগ তদন্তে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং ঘটনার সত্যতা পায়। বিষয়টি পুলিশের ওপর মহলে জানাজানি হলে কালিয়াকৈর থানার এএসআই আব্দুল্লাহ আল মামুন এবং টাঙ্গাইল মির্জাপুর থানার এএসআই মুসফিকুর রহমানকে নিজ নিজ পুলিশ লাইনে প্রথমে প্রত্যাহার এবং পরে গ্রেপ্তার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ২৩:৪৩:৩২   ৬২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ