তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনয়ন প্রত্যাশী ২১ জন

Home Page » বিবিধ » তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনয়ন প্রত্যাশী ২১ জন
বুধবার, ৩০ জানুয়ারী ২০১৯



---আল-আমিন আহমেদ,স্পেশাল রিপোর্টার বঙ্গ-নিউজঃসুনামগঞ্জ জেলার অন্তর্গত  তাহিরপুর একটি ঐতিহ্যবাহী উপজেলা। খাসিয়া জৈন্তা পাহাড়ের পাদদেশে অবস্থিত লাউড়ের পাহাড়ের নামানুসারে পৌরাণিক যুগের লাউড় রাজ্যের কালের সাক্ষি এই তাহিরপুর উপজেলা।৭টি ইউনিয়ন নিয়ে এই উপজেলা টি গঠিত।১৩০. ০০বর্গামাইল আয়তনের এই উপজেলার মোট জনসংখ্যা প্রায় দুলক্ষাধিক।এই তাহিরপুর উপজেলাটি সম্পূণ হাওর অধ্যুষিত।এই খানে অনেক ঐতিহাসিক স্থান আছে।যার ফলে শত শত পর্যটক দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিনয়তই ছুটে আসছে নীলাদ্রী লেক,টাংগুয়ার হাওর,শিমুল বাগান,বারিকার টিলাসহ ঐতিহাসিক স্থানগুলো দেখার জন্য।

তাহিরপুর উপজেলার বিশাল জনগোষ্ঠীর আশা আকাঙ্খার কিছু প্রতিফলন ঘটাতে আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ আ.লীগের পক্ষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের প্রত্যাশায় জীবন বৃত্তান জমাদান করেছেন কুড়ি খানেকের উপরে।এদিকে নির্বাচনকে সামনে রেখে প্রচারনায় চষে বেড়াচ্ছেন অনেক প্রার্থী।তবে বিএনপি থেকে এখন পর্যন্ত নির্বাচনের কোনো সাড়া পাওয়া যায়নি।

  1. আসন্নউপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ১৯জন। উপজেলায় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়েছেন তারা। উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে গতকাল বেলা ১২টায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুর পর্যন্ত সভায় নেতৃবৃন্দের কাছে প্রার্থীরা স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২১জন দলীয় মনোনয়ন চেয়ে তাদের জীবন বৃত্তান্ত উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে জমা দিয়েছেন। 


চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদ প্রার্থীরা হলেন,তাহিরপুর উপজেলা আ.লীগের সভাপতি ও সুনামগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন খান,উপজেলা আ,লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা আ,লীগের উপদেষ্টা আব্দুছ ছোবাহান আখঞ্জি,উপজেলা আ,লীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর,সুনামগঞ্জ জেলা আ,লীগের সমবায় ও কৃষি বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল,তাহিরপুর উপজেলা আ,লীগের যুগ্ম সাধারন সম্পাদক শফিকুল ইসলাম,আমিনুল ইসলাম,জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর,তাহিরপুর উপজেলা সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আ,লীগ নেতা শামিম আখঞ্জি,বাদাঘাট ইউনিয়ন আ,লীগের যুগ্ম আহবায়ক মুজিবুর তালুকদার,আ,লীগ নেতা অনুপম রায়।

ভাইস চেয়ারম্যান পদে-উপজেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন,বালিজুরী ইউনিয়ন আ,লীগের সাধারন সম্পাদক মিলন তালুকদার,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ঝুমুর কৃষ্ণ তালুকদার,আ,লীগ নেতা সিরাজুল ইসলাম,উত্তম পুরকাস্থ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে-সেলেনা আক্তার,রেবা আক্তার,বিউটি রানী সরকার,হেনা আক্তার,মল্লিকা খাতুন।সুনামগঞ্জ জেলা আ,লীগের সমবায় ও কৃষি বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন,আমি র্দীঘ ৪২বছর যাবৎ আ,লীগের সাথে জরিত আছি রাজনীতি করছি। কয়েকবার সুনামগঞ্জ ১আসনের জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েও পাই নি। আশা করি উপজেলা নির্বাচনে আমি দলীয় মনোনয়ন পাব। কারন দলীয় মনোনয়ন বঞ্চিতরা উপজেলায় নির্বাচনে মনোনয়ন দেওয়ার বেপারে জন নেত্রী শেখ হাসিনার গুরুত্ব দেওয়া নির্দেশনা আছে। আমি আমার র্দীঘ রাজনীতির জীবনে কোন দলেল স্বার্থে কাজ করেছি নিজের কথা চিন্তা না করে। আমার বিশ্বাস নেত্রী আমারে রাজনীতিক কর্মকান্ড গুলো বিবেচনা করে মনোনয়ন দিবেন।

জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর বলেন,আমি আমার রাজনীতিক কাজের মূল্যায়ন চাইব আর জনগন যেখানে আমাকেই সমর্থন দিচ্ছে আশা করি জনগনের চাওয়া জননেত্রী নেত্রী শেখ হাসিনার মূল্যায়ন করবেন। জাতীয় নির্বাচনে মনোনয়ন চেয়ে পাই নি। এবার আশা করি উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাব। জননেত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্তই নেন তা মাথা পেতে নেব। আর দলীয় মনোনয় পেলে বিজয়ী হব।

জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ঝুমুর কৃষ্ণ তালুকদার বলেন,দলের স্বার্থে সবোর্চ্ছ ত্যাগ করেছি ছাত্র জীবন থেকে। দলের প্রতিটি কাজে আমি সবোর্চ্ছ সময় দিয়েছে জননেত্রী শেখ হাসিানর নির্দেশিত কাজ করেছি আর এখনও করছি আগামী দিনগুলোতেও করব। আশা করি নেত্রী আমাকে দলীয় মনোনয়ন দিবেন।

তাহিরপুরে উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান পদে ২১জন প্রার্থী। উপজেলা থেকে দুটি পদে ৩জন করে নাম না কোন সিধান্ত নিতে না পারায় সবার নামেই জেলা নেতৃবৃন্ধেন কাছে পাঠিয়েছি।

বাংলাদেশ সময়: ১০:২৭:০৪   ৬৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিবিধ’র আরও খবর


ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৯৯ লাখ ডলার: বাংলাদেশ ব্যাংক
দেখা হবে কতো দিনে: রাধাবল্লভ রায়
মধ্যনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের জন্মদিন পালন
দেশের ১৫ জেলায় ঝড়বৃষ্টির আভাস
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ড. ইউনূসের মামলা বাতিল আবেদন শুনানি ১১ আগস্ট
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ৩৪; স্বপন চক্রবর্তী
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার
ইসফাহান নেসফে জাহান

আর্কাইভ