মাসুদ চৌধুরী ও আব্দুল আউয়াল মিন্টুকে নিয়ে হিসাব নিকাশ পাল্টে যাচ্ছে

Home Page » জাতীয় » মাসুদ চৌধুরী ও আব্দুল আউয়াল মিন্টুকে নিয়ে হিসাব নিকাশ পাল্টে যাচ্ছে
শুক্রবার, ৩০ নভেম্বর ২০১৮



ফাইল ছবি

বঙ্গ-নিউজ:  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী না থাকায় ফেনী-৩ আসনে জাপার প্রার্থী লে. জেনারেল (অব:) মাসুদ উদ্দিন চৌধুরীকে মেনে নিতে পারছেন না আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা। এরই মধ্যে নৌকার মনোনয়নপ্রত্যাশী দুই স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মাসুদ চৌধুরীকে জাপার টিকিট দেয়ায় ক্ষুব্ধ জাতীয় পার্টি থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন গতবারের মহাজোট প্রার্থী রিন্টু আনোয়ার। তিনি পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ছাড়াও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ছিলেন। প্রথম পর্যায়ে তাকেই এ আসনে দলের প্রার্থী করা হয়েছিল বলে প্রচার রয়েছে।

অন্য দিকে বিএনপির প্রার্থী দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু শেষ মুহূর্তে মনোনয়নপত্র জমা না দেয়ায় এগিয়ে এসেছেন ঐক্যফ্রন্টের অন্যতম শরিক জেএসডির কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। এতে দুই জোটেই অস্থিরতা বিরাজ করছে।

জেলার সমুদ্র উপকূলীয় সোনাগাজী আর দাগনভূঞা উপজেলা নিয়ে গঠিত ফেনী-৩ আসনে ৩ লাখ ৯২ হাজার ৯৫৬ জন ভোটার রয়েছেন। ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে সোনাগাজী এবং ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে দাগনভূঞা উপজেলা গঠিত। স্বাধীনতা-পরবর্তী ১০টি নির্বাচনের দু’টিতে আওয়ামী লীগ, দুটিতে জাতীয় পার্টি, এরপর টানা ৫টিতে বিএনপি ও ২০১৪ সালে বিএনপিবিহীন দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী হন। বর্তমান সংসদ সদস্য হাজী রহিম উল্লাহ বিগত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হন।

ওই নির্বাচনে আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টির রিন্টু আনোয়ারকে ছেড়ে দিয়ে সরে দাঁড়ান নৌকার প্রার্থী যুবলীগ নেতা আবুল বাশার। দলীয় কর্মী-সমর্থকেরা লাঙ্গলের প্রার্থীকে প্রত্যাখ্যান করে একজোটে প্রবাসী আওয়ামী লীগ নেতা হাজী রহিম উল্লাহর পক্ষ নেন। এতে অনেকটা ফাঁকা মাঠে জয় পান হাজী রহিম। এবারো নৌকার মনোনয়ন চেয়ে অন্তত দেড় ডজন নেতা আবেদন করলেও শেষ পর্যন্ত কাউকেই প্রার্থী দেয়া হয়নি।

জাতীয় পার্টিতে সদ্য যোগ দেয়া আলোচিত সেনাকর্মকর্তা অবসরপ্রাপ্ত লে. জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরীই এ আসনে মহাজোটের প্রার্থিতা অনেকটা নিশ্চিত। মনোনয়ন বঞ্চিত গত দু’বারের নৌকার প্রার্থী আবুল বাশার ও সংসদ সদস্য হাজী রহিম উল্লাহ স্বতন্ত্র হয়ে মনোনয়নপত্র জমা দেন। একই সাথে আবুল বাশারের ছেলে ব্যবসায়ী ইশতিয়াক আহমেদ সৈকতকেও প্রার্থী করা হয়। শোনা যাচ্ছে, দলীয় পদ রক্ষায় হাইকমান্ডের নির্দেশে যুবলীগ প্রেসিডিয়াম সদস্য আবুল বাশারকে শেষ পর্যন্ত সরে দাঁড়াতে হলেও সৈকতকে নিয়েই তার সমর্থকেরা মাঠে থাকবেন।

বাংলাদেশ সময়: ১০:২৩:০০   ৪৪৯ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ