নতুন নতুন লোক যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টে, এদের সঙ্গে জনগণের সম্পর্ক নেই: ওবায়দুল কাদের

Home Page » প্রথমপাতা » নতুন নতুন লোক যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টে, এদের সঙ্গে জনগণের সম্পর্ক নেই: ওবায়দুল কাদের
বুধবার, ২৮ নভেম্বর ২০১৮



ছবি সংগৃহীত

বঙ্গ-নিউজ:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নতুন নতুন লোক যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টে, এদের কী জনগণের সঙ্গে সম্পর্ক আছে? এরকম এক শ-পাঁচ শ নেতা তাদের দলে গেলেও আওয়ামী লীগ ভয় পায় না। কারণ আওয়ামী লীগের শক্তির উৎস জনগণ।

মঙ্গলবার (২৭ নভেম্বর) নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজের মনোনয়নপত্র দাখিলের পর ফেনীতে এক মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের একথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, তারা নেতা-নেতা ঐক্য করেছেন, জনগণের সঙ্গে এর সম্পর্ক নেই। তারা জনবিচ্ছিন্ন দলছুট নেতাদের নিয়ে ঐক্যফ্রন্ট করেছেন। এতে জনগণের কোনো উপকার হবে না।

তিনি বলেন, আমি একটা কথা স্পষ্ট বলতে চাই জনবিচ্ছিন্ন দলছুট নেতারা যতই বিএনপির সঙ্গে হাত মেলাচ্ছে ততই বিএনপি আরও জনসমর্থন হারিয়ে ফেলছে, বিএনপির ভাঙা হাড় নেতায় নেতায় ঐক্য হচ্ছে, ভাঙা হাড় জমছে না। ফেনীসহ সারা দেশে গণজোয়ার। একজন বলেছিলেন এক মাস পরে নাকি চেহারা বদলে যাবে। চেহারার বদল কি দেখলেন? সাংবাদিকরাই বলুন।

সেতুমন্ত্রী বলেন, আমরা চাই না নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করতে। আমার গাড়ির দিকে তাকিয়ে দেখুন পতাকা নেই। আমি যে গাড়ি এনেছি এটা সরকারি গাড়ি নয়, এটা আমার ব্যক্তিগত গাড়ি। আমি আসার পথে সরকারি কোনো প্রতিষ্ঠান ব্যবহার করিনি। সরকারি কোনো বাংলো, সার্কিট হাউসে আমি উঠিনি। আমি আমার বাড়িতে গেছি, অন্য কোথাও যাইনি এবং এটাই তো লেভেল ফিল্ড। আর কী দেখতে চান? যে সমতল ভূমি তারা চান, আচরিধর্ম- সেটাকি তারা মানছে?

এ সময় তিনি বিএনপির প্রার্থী মওদুদকে উদ্দেশ করে বলেন, এখানে আরেকজন প্রার্থী আছেন তিনি কি মেনেছেন? তারপরও ভাঙা হাট জমে না। এই চিত্র সারা বাংলাদেশের চিত্র। নৌকার পক্ষে গণজোয়ার নেমেছে। ইনশাআল্লাহ ডিসেম্বরে নৌকা ভাসতে ভাসতে মুক্তিযুদ্ধের বিজয়ের মাসে বন্দরে গিয়ে বিজয়ী হয়ে পৌঁছাবে।

জাতীয় সংসদ নির্বাচন এলে এরশাদ অসুস্থ হয়ে পড়ে এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এরশাদ ‘রাজনৈতিকভাবে অসুস্থ নয়, সত্যিকারভাবেই তিনি অসুস্থ’। তাকে দুই-এক দিনের মধ্যে সিঙ্গাপুর হাসপাতালে নেওয়া হতে পারে।

২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। কিন্তু সেখানে ভর্তি থাকা অবস্থায়ই নির্বাচিত হন তিনি। পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূত করা হয় তাকে।

এবার নির্বাচনের তফসিল ঘোষণার পর একবার সিএমএইচে ভর্তি হয়েছিলেন এরশাদ, থেকেছেন একদিন। তা নিয়েও গুঞ্জন ছড়ালে জাতীয় পার্টির পক্ষ থেকে বলা হয়, ওটা ছিল ‘রুটিন চেকআপ’।

ওবায়দুল কাদের বলেন, “এরশাদের ৯০/৯২ বছর বয়স হয়েছে। তিনি অসুস্থ হতেই পারেন, এখানে হাসাহাসির কিছু নেই। যে কেউ যে কোনো সময় অসুস্থ হতে পারে।”

খালেদা জিয়ার নির্বাচন আটকে যাওয়া সংক্রান্ত হাই কোর্টের আদেশ নিয়ে কাদের বলেন, “এটা আদালতের বিষয়, এখানে সরকার ও আওয়ামী লীগের কিছুই করার নেই।”

এ সময় উপস্থিত ছিলেন ফেনী-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী নিজাম উদ্দিন হাজারী, মহিলা এমপি জাহানারা বেগম সুরমা, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আবদুল্যা, জেলা যুবলীগের সভাপতি দাঁগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন, সাধারণ সম্পাদক শুষেন চন্দ্রশীল প্রমুখ।

বাংলাদেশ সময়: ৮:০৯:৩৯   ৪৫৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ