সেবা বঞ্চিত ৩৫ হাজার মানুষ

Home Page » বিবিধ » সেবা বঞ্চিত ৩৫ হাজার মানুষ
রবিবার, ২৫ নভেম্বর ২০১৮



বংশীকুন্ডা দক্ষিন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বেহাল দশাআল-আমিন আহমেদ, স্টাফ রিপোর্টার বঙ্গ-নিউজঃসুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার বংশীকুন্ডা দক্ষিন ইউনিয়নের ৪৫ টি গ্রামের ৩৫হাজার মানুষ দীর্ঘ দিন ধরে  চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। স্থানীয় সূত্রে জানা যায়,১৯৮৪ সালে বংশীকুন্ডায় নির্মিত হয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি। নির্মাণ হওয়ার পর থেকে সাধারন মানুষ ভালো করেই স্বাস্থ্য সেবা পাচ্ছিল।কয়েক বছর স্বাস্থ্য সেবা পাওয়ার পর একেবারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি বন্ধ হয়ে পড়ে। যার ফলে এই এলাকার সর্ব সাধারন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত।

এই বিষয়ে বংশীকুন্ডা গ্রামের বাসিন্দা মো.ইসলাম উদ্দিন জানান, এই অঞ্চলের শতভাগ মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত।আমাদের এলাকা থেকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দূরত্ব ৩০ কিলোমিটার।বংশীকুন্ডা মতো দূর্গম এলাকা থেকে গিয়ে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা নেওয়া যেমন কষ্টের তেমন ব্যয়বহুল।আমাদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি বন্ধ হওয়াতে এই এলাকার সর্ব সাধারন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত।

বংশীকুন্ডা দক্ষিন ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তা  অমিত হাসান রাজু জানান, দীর্ঘদিন ধরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি পরিত্যক্ত অবস্থায় আছে। এই এলাকায় বিশাল জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা দেওয়ার মতো কোনো হাসপাতাল না থাকার কারনে অনেক মানুষ পাশ্ববর্তী নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা গ্রহন করার জন্য যেতে হয়।

হাওর কবি জীবন কৃষ্ণ সরকার বলেন, আমাদের বংশীকুন্ডা অঞ্চলটি হাওর অধ্যুষিত এলাকা। জন্মলগ্ন থেকে এই এলাকার মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত।দুর্গম অঞ্চলে সরকারের স্বাস্থ্য সেবার জন্য বিশেষ বরাদ্দ দেওয়া প্রয়োজন। কর্তৃপক্ষ যদি বংশীকুন্ডা দক্ষিন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি সংস্কাকরন করে আবার চালু করে তাহলে এই হাওর অধ্যুষিত জনগোষ্ঠীর প্রাথমিক চিকিৎসা সেবার কষ্ট কিছুটা হলেও লাঘব হবে।

এই বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মোজাম্মেল হক প্রতিবেদকে জানান,এই এলাকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য পূনরায় বংশীকুন্ডা দক্ষিন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি চালু করার জন্য ব্যাবস্থা গ্রহন করব।

বাংলাদেশ সময়: ১৭:৪২:৫২   ৫৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিবিধ’র আরও খবর


ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৯৯ লাখ ডলার: বাংলাদেশ ব্যাংক
দেখা হবে কতো দিনে: রাধাবল্লভ রায়
মধ্যনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের জন্মদিন পালন
দেশের ১৫ জেলায় ঝড়বৃষ্টির আভাস
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ড. ইউনূসের মামলা বাতিল আবেদন শুনানি ১১ আগস্ট
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ৩৪; স্বপন চক্রবর্তী
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার
ইসফাহান নেসফে জাহান

আর্কাইভ