সুনামগঞ্জ-১ঃ এমপি রতন কে পরিবর্তনের দাবি

Home Page » এক্সক্লুসিভ » সুনামগঞ্জ-১ঃ এমপি রতন কে পরিবর্তনের দাবি
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮



অভিযোগ পত্রস্টাফ রিপোর্টার, বঙ্গ-নিউজঃসুনামগঞ্জ-১ আসনের বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে অভিযোগ এনে তাকে পরিবর্তন করে মাঠ পর্যায়ের যে কাউকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়ে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ইমেইল করেছেন ৮ মনোনয়ন প্রত্যাশীসহ ১২ আওয়ামী লীগ নেতা।

মঙ্গলবার দুপুরে ঢাকায় উপস্থিত হয়ে আওয়ামী লীগের ৮ মনোনয়ন প্রত্যাশী ও দলীয় ৪ নেতা অভিযোগপত্রে স্বাক্ষর করেন এবং ই মেইলে রতনকে পরিবর্তন করার জন্য ‘শেখ হাসিনার কাছে’ আবেদন জানান তারা।

লিখিত অভিযোগে এসব নেতারা উল্লেখ করেন, ‘সুনামগঞ্জ-১ আসনের বর্তমান এমপি মোয়াজ্জেম হোসেন রতন তার অপকর্মের কারনে তৃনমুলের সকল নেতাকর্মীর কাছ থেকে বিচ্ছিন্ন। গত ১০ বছরে এমপি রতন জামায়াত বিএনপিকে লালন পালন করে তৃনমুল আওয়ামী লীগকে দুর্বল করেছে। গত ইউপি ও উপজেলা নির্বাচনে এমপি রতন প্রত্যক্ষ বিরোধীতা করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পরাজিত করেছে। দুর্নীতি ও ক্ষমতার অপব্যাবহারের কারনে রতনকে দিয়ে কোনভাবেই আসন্ন নির্বাচন মোকাবেলা করা যাবে না । তাই এমপি রতনকে পরিবর্তন করে মাঠ পার্যায়ের যে কাউকে মনোনয়ন দেয়ার আবেদন করছি’।
লিখিত এই অভিযোগকারীরা হলেন সাবেক সংসদ সদস্য সৈয়দ রফিকুল হক সুহেল, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম, জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক এডভোকেট আব্দুল করিম, সাবেক যুগ্ম সচিব ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য বিনয় ভুষন তালুকদার, সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট রনজিত সরকার, কৃষক লীগের কেন্দ্রীয় মানব সম্পদ সম্পাদক এডভোকেট শামীমা শাহরিয়ার, জেলা বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক ড. রফিকুল ইসলাম তালুকদার, জেলা আওয়ামী লীগ নেতা রফিকুল হাসান চৌধুরী , শক্তিপদ রায়, আলমগীর কবীর, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ সদস্য অমল কর, জেলা আওয়ামী লীগ সদস্য নিজাম উদ্দিন, জেলা আওয়ামী লীগ সদস্য শামীম আখঞ্জী প্রমুখ।

এ বিষয়ে সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন গনমাধ্যমকে বলেন‘ এই অভিযোগকারী ১২ নেতা আওয়ামী লীগের নৌকা মার্কায় কখনো ভোট দেয়নি, এরা কোন নির্বাচনেই নৌকায় ভোট দেবেনা, এরা ক্ষমতার লোভে প্রতিবারই এরকম করে, এদের জন্য আওয়ামী লীগের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে, দলের নাম ব্যবহার করে এরা ফায়দা লুটে, জননেত্রী জানেন কার কি অবস্থা, তিনি না জেনে কাউকে মনোনয়ন দেবেন না’।

এ বিষয়ে রেজাউল করিম শামীম গনমাধ্যমকে বলেন‘ লুটপাট, দুর্নীতি তো আছেই পাশাপাশি আওয়ামী লীগের এমপি হয়েও গত ১০ বছরে বিভিন্ন নির্বাচনে দলের প্রার্থীর বিরুদ্ধে কাজ করে রতন আওয়ামী লীগ কে ক্ষতিগ্রস্ত করেছে, তার কাছে এই আসনের মানুষ জিম্মি, আমরা তাকে দলের জন্য অত্যন্ত ক্ষতিকর মনে করি, তাকে বাদ দিয়ে অন্য যে কাউকে মনোনয়ন দিলে আমরা সবাই একযোগে কাজ করে বিজয় নিশ্চিত করবো, আমরা এ অভিযোগ লিখিত আকারে ই মেইলে জননেত্রী শেখ হাসিনার কাছে পাঠিয়েছি ’।

বাংলাদেশ সময়: ২০:০২:৩২   ৮৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ