বাংলাদেশের আত্মমর্যাদার সমার্থক হচ্ছেন খালেদা জিয়া:আসিফ নজরুল

Home Page » প্রথমপাতা » বাংলাদেশের আত্মমর্যাদার সমার্থক হচ্ছেন খালেদা জিয়া:আসিফ নজরুল
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮



ছবি সংগৃহীত

বঙ্গ-নিউজ: বাংলাদেশের আত্মমর্যাদার সমার্থক হচ্ছেন খালেদা জিয়া। দেশ ও জনগণের প্রয়োজনে তিনি সব কিছু করেছেন। জনগণের স্বার্থেই তত্বাবধায়ক সরকার ফিরিয়ে দিয়েছিলেন। জনগণের প্রয়োজনে পুনঃনির্বাচন দিয়েছিলেন। আসলে খালেদা জিয়া ভালো থাকলে বাংলাদেশ ভাল থাকে, তিনি ভালো না থাকলে বাংলাদেশ ভাল থাকে না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল।

রোববার (১৮ নভেম্বর) রাজধানীর হোটেল লেকশো’র বল রুমে আয়োজিত মাহফুজ উল্লাহ রচিত ‘খালেদা জিয়া, হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আসিফ নজরুল বলেন, ‘আমাদের দেশে রাজনৈতিক বোধগম্যতা এত বেশি যে, কেউ যদি খালেদা জিয়া সম্পর্কে একটা ভাল কথা বলেন, তাহলে ধরেই নেওয়া হয় তিনি বিএনপি। কেউ জিয়াউর রহমানকে ভালবাসলে বঙ্গবন্ধুকে ভালবাসতে পারবেন না। আশ্চর্য মনমানসিকতা নিয়েই আমরা বসবাস করছি। আকাশকে বাদ দিয়ে কি মেঘকে ভালবাসা যায়? যারা মুক্তিযুদ্ধের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন তাদের সবাইকে মূল্যায়ন করতে সমস্যা কোথায়?’– প্রশ্ন আসিফ নজরুলের।

তিনি বলেন, ‘আমরা শেখ হাসিনার প্রসংশার করতে পারলে, খালেদা জিয়ার প্রসংশার করতে বাধা কোথায়? বাংলাদেশের মতো দেশে খালেদা জিয়াকে নিয়ে বই লিখা খুবই কঠিন। বইটি লেখার মাধ্যমে অসাধারণ একটি সূচনা করেছেন মাহফুজ উল্লাহ। বইয়ে খালেদা জিয়ার ১৫ আগস্টের জন্মদিন নিয়ে কথা আছে। ১৯৯১ সালে খালেদা জিয়া প্রথম ক্ষমতায় আসার সময়ই ১৫ আগস্ট জন্মদিন তার জন্মদিনের কথা উল্লেখ আছে। লেখকের দাবি, এতোদিন কেনো এই বিষয় নিয়ে কথা হয়নি। যখন খালেদা জিয়ার কঠিন সময়, তখনই এই বিষয়টি নিয়ে বিতর্ক করা হচ্ছে।

আসিফ নজরুল বলেন, আমার মতে, শুধু বিএনপি নয়, বাংলাদেশের ইতিহাস জানতে এই বই খুব গুরুত্বপূর্ণ। রাজনৈতিক সংস্কৃতি বুঝতে খালেদা জিয়াকে নিয়ে লেখা বইটি পড়া দরকার।

‘লেখকরা যদি কিছু লিখতে যায়, কেউ বলেন উনি আওয়ামী লীগ, কেউ বলেন উনি বিএনপি। আমাদের মন মানসিকতা এত পোর যে, কোনো লেখক সাহস করে কিছু লিখতে চায় না’– বলেন আসিফ নজরুল।

বাংলাদেশ সময়: ২২:৩৫:২৩   ৪৮১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ